ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

বাংলাদেশিকে আটকের ৪ দিনেও ফেরৎ দেয়নি বিএসএফ 

শেরপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ১৭ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ২০:০৭, ১৭ ফেব্রুয়ারি ২০২২
বাংলাদেশিকে আটকের ৪ দিনেও ফেরৎ দেয়নি বিএসএফ 

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্ত এলাকা থেকে জয়নাল আবেদীন (৫০) নামে এক বাংলাদেশি কৃষককে ভারতীয় সীমান্তরক্ষা বাহিনী বিএসএফের সদস্যরা ধরে নিয়ে গেছে। 

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার কাংশা ইউনিয়নের তাওয়াকোচা ভারত-বাংলাদেশ সীমান্তের ১১০০নং পিলারের কাছ থেকে ভারতের বেলাবর বিএসএফ ক্যাম্পের টহল দলের সদস্যরা তাকে ধরে নিয়ে যায়। জয়নাল আবেদীন পাশের শ্রীবরদী উপজেলার রাণীশিমুল ইউনিয়নের খাড়ামুড়া গ্রামের মৃত শাহ আলীর ছেলে।  

জয়নাল আবেদীনের পারিবার জানায়, বিকেলে গরুর জন্য ঘাস কাটতে যান জয়নাল আবেদীন। কিন্তু সন্ধ্যা হওয়ার পরও বাড়ি না ফেরায় খোঁজাখুঁজি শুরু করেন তারা। সন্ধ্যায় তারা জানতে পারেন বিএসএফ সদস্যরা তাকে ধরে নিয়ে গেছে। পরে দ্রুত পরিবারের পক্ষ থেকে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সদস্যদের বিষয়টি জানানো হয়। 

এই ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক হয়। 

ঝিনাইগাতী উপজেলার নকশী সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার সুবেদার মো. আব্দুল হাই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জয়নাল আবেদীনকে ভারতীয় আদালতে সোপর্দ করা হয়েছে। ভারতীয় আইনে হাজতবাসের পর তাকে দেশে ফেরত আনা হবে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফায়েজুর রহমান জানান, জয়নাল আবেদীন ভারত সীমান্তের কাছাকাছি গেলে তাকে আটক করেছে বিএসএফ। এর পরিপ্রেক্ষিতে দুই দেশের সীমান্তরক্ষা বাহিনীর মধ্যে পতাকা বৈঠকও হয়েছে। এর বেশি কিছু তার জানা নেই।
 

তারিকুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়