ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাগুরায় স্বাধীনতা দিবসে ডোঙ্গা বাইচ অনুষ্ঠিত 

মাগুরা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ২৬ মার্চ ২০২২  
মাগুরায় স্বাধীনতা দিবসে ডোঙ্গা বাইচ অনুষ্ঠিত 

মাগুরায় মহান স্বাধীনতা দিবস, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে ব্যতিক্রমী আয়োজনে ছোট নৌকা ও ডোঙ্গা বাইচ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ মার্চ) বিকেলে সদর উপজেলার নবগঙ্গা নদীতে ১২টি ছোট নৌকা এবং ১৮টি ডোঙ্গা প্রতিযোগিতায় অংশ নেয়।

আলহাজ্জ্ব মো. রজব আলীর মজনুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, মুক্তিযোদ্ধা মো. এলিম বিশ্বাস প্রমুখ। 

নিজনান্দুয়ালী গ্রামের বাসিন্দা আরিফা খাতুন বলেন, ‘আমরা বড় নৌকা বাইচ প্রতিযোগিতা দেখেছি। মাগুরায় নবগঙ্গা নদীতে এবার ছোট নৌকা ও ডোঙ্গা বাইচ প্রতিযোগিতা প্রথম দেখলাম।’ 

পারনান্দুয়ালী গ্রামের আজিম মিয়া বলেন, নৌকা বাইচ ও ডোঙ্গা বাইচ প্রতিযোগিতায় নদীর পাড়ে মেলা বসে যায়। বিভিন্ন খাবার ও পণ্যের পসরা সাজিয়ে বসে দোকানিরা। সুন্দর একটা আয়োজন ছিল।

ছোট নৌকা প্রতিযোগিতায় প্রথম পুরস্কার গরু পেয়েছেন রজব আলী মজনু ও পলাশের নৌকা। দ্বিতীয় পুরস্কার ছাগল পেয়েছেন কিশোরগঞ্জের দল মো. হুমায়ন কবিরের দল। তৃতীয় হয়েছেন মাসুদুর রহমান মিন্টু। তাকেও একটি ছাগল দেওয়া হয়।  

ডোঙ্গা বাইচে প্রথম হয়েছে নিজনান্দুয়ালী গ্রামের আশান্ত, দ্বিতীয় পারনান্দুয়ালী গ্রামের ইউসুফ, তৃতীয় হয়েছে মানিক পাইকেল। তাদের সবাইকে একটি করে ছাগল পুরস্কার দেওয়া হয়। এছাড়াও সকল প্রতিয়োগীকে শুভেচ্ছা পুরস্কার হিসেবে একটি করে শাড়ি দেওয়া হয়।

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়