ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পুলিশের বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ২৭ মার্চ ২০২২   আপডেট: ১৭:২৩, ২৭ মার্চ ২০২২
পুলিশের বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ

চট্রগ্রামের হালিশহরের শান্তিবাগ এলাকায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান জাবেদের বিরুদ্ধে তার স্ত্রী ফাতেমা আক্তার কলিকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত জাবেদের বিচারের দাবিতে লাশ নিয়ে নোয়াখালী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন নিহতের পরিবার এবং স্বজনরা। 

পরে তারা দোষীর শাস্তির দাবিতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

রোববার (২৭ মার্চ) ঘণ্টাব্যাপী এসব কর্মসূচি পালন করে তারা। এতে নিহতের পরিবারের সদস্যরা ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী অংশগ্রহণ করেন। 

এর আগে শনিবার (২৬ মার্চ) দিবাগত রাতে চট্রগ্রাম থেকে নোয়াখালীতে আনা হয় নিহত কলির লাশ। 

নিহত কলির স্বজনরা জানান, এসআই জাবেদ ও কলি দুজনই নোয়াখালীর বাসিন্দা। জাবেদ সদর উপজেলার বিনোদপুর ইউনিয়নের বাসিন্দা এবং কলি একই উপজেলার কাদিরহানিফ ইউনিয়নের বাসিন্দা। ২০১৪ সালে জাবেদের সঙ্গে পারিবারিকভাবে কলির বিয়ে হয়। এরপর থেকে স্বামীর সঙ্গে চট্রগ্রামের হালিশহরে থাকতো কলি। জাবেদ বিভিন্ন সময় কলিকে মারধর করতো। এরই মধ্যে পাশ্ববর্তী এক নারীর সঙ্গে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়েন জাবেদ। এসব বিষয়ে নিয়ে জাবেদকে বুঝাতে চেষ্ঠা করে কলি। এতে ক্ষিপ্ত হয়ে কলির ওপর নির্যাতনের মাত্রা আরও বাড়িয়ে দেন জাবেদ। এর জেরে ৬-৭ মাস আগে কলিকে বেধড়ক মারধর করেন জাবেদ। এতে কলি মাথা ও চোখে আঘাত প্রাপ্ত হয়। এসব ঘটনা নিয়ে প্রতিবাদ করলে জাবেদ কলিকে হত্যার হুমকি দেন।

গত ২৫ মার্চ বিকেলে কলিকে আবারো মারধর করে হত্যা করেন জাবেদ। হত্যার পর কলিকে চট্রগ্রাম মা ও শিশু হাসপাতালে নিয়ে যান তিনি। সেখান থেকে জাবেদ মোবাইলে পরিবারের সদস্যদের জানান কলি আত্মহত্যা করেছে। তবে কলির গলায় গোলাকার কালো দাগ এবং হাতে কাটা জখমের একাধিক চিহৃ রয়েছে। এ বিষয়ে হালিশহর থানায় একটি মামলা করেছেন কলির বাবা আহছান উল্যাহ।

হালিশহর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আল-মামুন জানান, এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে এসআই মিজানুর রহমান জাবেদসহ ৫ জনকে আসামি করে একটি অভিযোগ দিয়েছেন। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। নিহতের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

জানতে চাইলে নোয়াখালী সুধারম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, চট্রগ্রামের হালিশহরে নোয়াখালীর এক মেয়ে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় নিহতের স্বামীর শাস্তির দাবিতে জেলা শহর মাইজদীতে লাশ নিয়ে নিহতের স্বজনেরা বিক্ষোভ মিছিল ও মানববদ্ধন করেছেন।

সুজন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়