ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভাঙ্গা হাইওয়ে থানার সেই ওসি বদলি

ফরিদপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪০, ৯ এপ্রিল ২০২২   আপডেট: ২০:৪৪, ৯ এপ্রিল ২০২২
ভাঙ্গা হাইওয়ে থানার সেই ওসি বদলি

সংবাদ সম্মেলনে বিতর্কিত বক্তব্য দেওয়ায় ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএসএম আসাদুজ্জামানকে স্ট্যান্ড রিলিজ (তাৎক্ষণিক বদলি) করা হয়েছে। হাইওয়ের ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয়ে তাকে সংযুক্ত করা হয়েছে।

লিখিত আদেশ পাওয়ার পর শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যায় তিনি ভাঙ্গা ছেড়ে ফরিদপুর হাইওয়ে পুলিশ সুপারের কার্যালয়ে চলে আসেন। গত ৬ এপ্রিল ভাঙ্গা হাইওয়ে থানায় ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) হিসেবে যোগদান করেন তিনি। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা না থাকায় তিনি ওসির দায়িত্বে ছিলেন। 

বুধবার (৬ এপ্রিল) সন্ধ্যায় যোগ দেওয়ার পর দিন বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকালে ভাঙ্গা থানা হাইওয়ে পুলিশের কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন এএসএম আসাদুজ্জামান। সেখানে লিখিত বক্তব্য পড়ে শোনান। তার সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যের শেষ দুটি লাইন ব্যাপক আলোচিত হয়। ওই লাইনে লেখা ছিল, ‘হাইওয়ে পুলিশ ব্যতিত অন্য কোনো সংগঠন বা ব্যক্তি মহাসড়কে চাঁদাবাজি করলে তার দায়-দায়িত্ব হাইওয়ে পুলিশ নেবে না।’ ওই বক্তব্য নিয়ে সমালোচনা হয়। 

এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পরই আসাদুজ্জামানকে স্ট্যান্ড রিলিজ (তাৎক্ষণিক বদলি) করা হয়।

এএসএম আসাদুজ্জামানকে তাৎক্ষণিক বদলি করায় বর্তমানে ভাঙ্গা হাইওয়ে থানার দায়িত্বে রয়েছেন হাইওয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহ আলম। তিনি বলেন, বদলির আদেশ পেয়ে শুক্রবার (৮ এপ্রিল) সন্ধ্যায় আসাদুজ্জামান ফরিদপুরের হাইওয়ে পুলিশ সুপারের কার্যালয়ে চলে গেছেন। বর্তমানে তিনি থানার ইনচার্জের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

বর্তমান সরকারের অন্যতম মেগা প্রকল্প পদ্মা সেতুর পাশাপাশি ঢাকা থেকে মাওয়া হয়ে ফরিদপুর জেলার ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হয়। পদ্মা সেতু উদ্বোধনের আর মাত্র কয়েকমাস মাস বাকি। তবে ইতোমধ্যে এক্সপ্রেসওয়ে ব্যবহারের জন্য খুলে দেওয়া হয়েছে। 

তবে এক্সপ্রেসওয়েতে যানবাহনের চলাচলে প্রতিবন্ধকতা তৈরির পাশাপাশি নিরাপত্তা বিঘ্নিত করছে ব্যাটারিচালিত ইজিবাইক ও নসিমন-করিমন। এ সব যানবাহন প্রতিনিয়ত এক্সপ্রেসওয়ে ব্যবহার করার কারণে ঘটছে দুর্ঘটনা। এতে করে প্রাণহানির পাশাপাশি পঙ্গুত্ব বরণ করছে সাধারণ যাত্রীরা। 

হাইকোর্টের নির্দেশ অমান্য করে ফরিদপুর জেলার ভাঙ্গা দক্ষিণপাড় বাসস্ট্যান্ড, এক্সপ্রেসওয়ের ফ্লাইওভারের নিচে থেকে প্রতিদিন শত শত ইজিবাইক চলাচল করে থাকে। এছাড়াও মহাসড়কে চাঁদাবাজিরও অভিযোগ রয়েছে।

গত ৬ এপ্রিল ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলমকে প্রত্যাহার করা হয়। ওসি জাহাঙ্গীর আলমকে সিলেট রেঞ্জে বদলি করা হয়। 

একই সময়ে ভাঙ্গা হাইওয়ে থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে এএসএম আসাদুজ্জামান যোগদান করেন। দায়িত্ব পাওয়ার একদিন পর সংবাদ সম্মেলনে বিতর্কিত বক্তব্য রাখায় তাকেও বদলি করা হলো।

হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিওনের ফরিদপুরের পুলিশ সুপার মো. হামিদুল আলম বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত না করে সংবাদ সম্মেলন করে অসঙ্গতিপূর্ণ কথা বলেন আসাদুজ্জামান। তার সংবাদ সম্মেলনে ভাষাগত কিছু ভুল ছিল। তাকে ভাঙ্গা হাইওয়ে থানা থেকে তাৎক্ষণিক বদলি করে হাইওয়ে পুলিশ সুপারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। 

উজ্জ্বল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়