ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শেকলে বাঁধা প্রতিবন্ধী বাবা-মেয়ের কাছে ছুটে গেলেন ডিসি

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২৫ এপ্রিল ২০২২   আপডেট: ১২:৫৮, ২৫ এপ্রিল ২০২২
শেকলে বাঁধা প্রতিবন্ধী বাবা-মেয়ের কাছে ছুটে গেলেন ডিসি

সাত বছর ধরে শেকলে বাঁধা প্রতিবন্ধী বাবা ও মেয়ের জন্য দুটি ভাতা কার্ডসহ অন্যান্য সুবিধা পেলেন হালিমা বেগম। 

রোববার (২৪ এপ্রিল) বিকেলে গাইবান্ধা সদর উপজেলার আনালেরতারি গ্রামের বাড়িতে গিয়ে গাইবান্ধার জেলা প্রশাসক অলিউর রহমান এই কার্ড দুটি তাদের অভিভাবক হালিমা বেগমের হাতে তুলে দেন । 

গত ১৯ মার্চ গাইবান্ধা সদর উপজেলার আনালেরতাড়ি গ্রামে একই শিকলে বাঁধা প্রতিবন্ধী বাবা ও মেয়ে- শিরোনামে একটি খবর প্রচারিত হয় রাইজিংবিডিতে। খবরটি গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমানের নজরে এলে তিনি প্রথমে দুজনকে শিকলমুক্ত করেন এবং সমাজ সেবা বিভাগকে দুইজনের জন্য ভাতা কার্ড করার নির্দেশ দেন। 

জেলা প্রশাসক অলিউর রহমান ভাতার কার্ড দেওয়া ছাড়াও জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় তাদের চিকিৎসার জন্য ২৭ এপ্রিল থেকে দুজনকে পাবনা মানসিক হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেন। 

কার্ড হাতে পেয়ে হালিমা বেগম খুশিতে বলেন, এই বাবা ও মেয়েকে ৭ বছর শেকলে বেঁধে রাখলাম। গ্রামবাসীর দুয়ারে দুয়ারে কাজ করে খাবার তুলে দিলাম। সবাই দেখলো। চেয়ারম্যান মেম্বাররা দেখলো। কিন্তু সমাজ সেবা বিভাগ ও ইউনিয়ন পরিষদ থেকে কোন সহযোগিতাই করেনি । 

এখন সবাই আমাদের সকল সমস্যার সমাধানে এগিয়ে এসেছেন। ডিসি স্যার হামাক ট্যাকা দিছে, চাউলের বস্তা দিছে, গাড়িত করি নিয়া গেছে চিকিৎসার জন্য।  হামরা স্যারের জন্য দোয়া করি। 

এব্যাপারে জেলা প্রশাসক মো.অলিউর রহমান রাইজিংবিডিকে বলেন, মানুষ মানুষের জন্য। অনেক আগেই তাদের চিকিৎসার দরকার ছিলো। কিন্তু আমরা জেনেছি বিলম্বে । সেজন্য দেরিতে হলেও তাদের জন্য চিকিৎসা, ভাতার কার্ডসহ আর্থিক সহযোগিতা করতে পেয়ে আমি আত্মতৃপ্তি পেয়েছি এবং প্রধামন্ত্রীর লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে সহযোগিতা করতে পারলাম । 

সাত বছর ধরে শিকলে বাঁধা বাবা-মেয়ে

দয়াল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়