ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আমাদের লোকসান কারো চোখে পড়ে না

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ৮ মে ২০২২   আপডেট: ১৬:৪৮, ৮ মে ২০২২
আমাদের লোকসান কারো চোখে পড়ে না

দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় পচনশীল পণ্যবাহী অসংখ্য ট্রাক ফেরির অপেক্ষায় দাঁড়িয়ে রয়েছে

আমাদের লোকসান হয়তো কারো চোখে পড়ে না। আমাদের হাহাকার মনে হয় না কারো কানে যায়। এভাবেই আক্ষেপ করে কথা গুলো বলছিলেন তরমুজ বোঝাই ট্রাক নিয়ে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে ফেরির জন্য অপেক্ষায় থাকা ট্রাক চালক জামাল মুন্সি।

জামাল মুন্সি বলেন, ‘শনিবার (৭ মে) রাত ৯ টার দিকে তরমুজ ঝোঝাই ট্রাক নিয়ে দৌলতদিয়া ঘাটে এসেছি। এরপর রাত পেরিয়ে সকাল হয়ে দুপুর হয়েছে রোববার (৮ মে)। তবে এখনো ফেরিতে উঠতে পারিনি। গরমে আমার গাড়িতো থাকা সব তরমুজ নষ্ট হয়ে পানি পড়ছে। আমার তো এখন ট্রাক ভাড়াই উঠবে না।’

তার পাশেই দাঁড়িয়ে থাকা মেশকাত জানান, তিনি এসেছেন কাচা কলা নিয়ে। তার গাড়ি শনিবার সাড়ে ৮ টার দিকে ঘাট এলাকায় আসে। গাড়ি নিয়ে সারা রাত গোয়ালন্দ মোড়ের ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে দাঁড়িয়ে ছিলেন। সকালে ঢাকা-খুলনা মহাসড়কে ফেরির জন্য সিরিয়ালে এসে দাঁড়ান। 

মেশকাতের সঙ্গে যখন কথা হচ্ছিল তখনও তিনি ফেরি ঘাট থেকে ১ কিলোমিটার দূরে গাড়ি নিয়ে ফেরিতে ওঠার অপেক্ষায় ছিলেন। 

ঢাকা-খুলনা মহাসড়ক ধরে আরেকটু সামনে যাওয়ার পর কথা হয় আলাউদ্দিন মন্ডলের সঙ্গে। তার গাড়িতে রয়েছে পেঁয়াজ। তিনিও গতরাত থেকে দৌলতদিয়া ঘাটে বসে আছেন। তিনিও শঙ্কায় আছেন তার গাড়িতে থাকে নিত্যপ্রয়োজনীয় এ কাঁচাপণ্যটি নিয়ে।

দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ৬ কিলেমিটার অংশ জুড়েই রয়েছে কাঁচা সবজি বোঝাই ট্রাক ও যাত্রীবাহী বাসের দীর্ঘ সারি। বর্তামানে প্রতিটি যাত্রীবাহী বাসের ফেরিতে উঠতে সময় লাগছে ৮ থেকে ৯ ঘণ্টা। আর পণ্যবাহী ট্রাকের সময় লাগছে ১৫ থেকে ১৭ ঘণ্টা।

বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন জানান, ২১ টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করানো হচ্ছে। আশা করছি আজকের (রোববার) মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।’

সুকান্ত/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়