ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাঁধ ধসে পদ্মা নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ

ফরিদপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ২০ মে ২০২২   আপডেট: ২১:৫৪, ২০ মে ২০২২
বাঁধ ধসে পদ্মা নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ

ফরিদপুরের কুমার নদের উৎসমুখে মাটির বাঁধ ধসে পদ্মা নদীতে পড়ে এক শ্রমিক নিখোঁজ হয়েছেন। শুক্রবার (২০ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুসন্ধান চালিয়েও তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। 

শুক্রবার ভোর পৌনে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে ফরিদপুর সদরের ডিক্রিরচর ইউনিয়নের মদনখালীতে। নিখোঁজ ওই শ্রমিকের নাম মো. বিল্লাল হোসেন (৩৯)। তিনি ডিক্রিরচর ইউনিয়নের পালডাঙ্গীর বাসিন্দা। বিল্লাল হোসেন ইট ভাটার ইট পারাপারে ট্রলালের শ্রমিক হিসেবে কাজ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় ঘূর্ণি বাতাসের কারণে পদ্মা নদীতে ঢেউ ছিল। সেসময় কুমার নদের উৎসমুখ বন্ধ করে দেওয়া মাটির বাঁধটি অতিক্রম করছিলেন বিল্লালসহ তিন শ্রমিক। ওই সময় উপস্থিত দুই শ্রমিকের সামনে মাটির বাঁধ ধসে পড়ায় বিল্লাল পদ্মা নদীতে তলিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ডিক্রিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসান জানান, এলাকাবাসী পানিতে নেমে উদ্ধার অভিযান শুরু করে ব্যর্থ হয়। পরে ফরিদপুর ফায়ার সার্ভিসের সদস্যদের খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের ডুবুরি দলের এক সদস্য চেষ্টা করে বিকেল তিনটা পর্যন্ত নদীতে নিখোঁজ ওই শ্রমিকের কোনো হদিস করতে পারেনি। পরে মানিকগঞ্জের আরিচা ঘাটে ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে তলব করা হয়।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম ভদ্র বলেন, মদনখালীতে পদ্মা নদীর কুমার নদের উৎসে যে মাটির বাঁধটি ধসে গিয়েছে সেটি পানি উন্নয়ন বোর্ড দেয়নি। ওই বাঁধটি এলাকাবাসী মাটি কাটার সুবিধার জন্য নিজেরাই তৈরি করেছিল। যেহেতু পানি উন্নয়ন বোর্ড কুমার নদ খনন কর্মসূচি চলছে এজন্য ওই বাঁধটি আমাদের সুবিধা হওয়ায় বাঁধটি অপসারণ করার কোনো উদ্যোগ নেয়নি পাউবো।

ফরিদপুর ফায়ার স্টেশনের সহকারী পরিচালক নজরুল ইসলাম বলেন, ‘মানিকগঞ্জের আরিচা থেকে চার সদস্যের একটি দল বিকেল ৪টা থেকে কাজ শুরু করেছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।’

উজ্জ্বল সিকদার/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়