ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রংপুরে সাড়া ফেলেছে ‘সেরা রিপোর্ট’ প্রতিযোগিতা

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ২৩ মে ২০২২  
রংপুরে সাড়া ফেলেছে ‘সেরা রিপোর্ট’ প্রতিযোগিতা

রংপুরে কর্মরত গণমাধ্যম কর্মীদের রিপোর্টিং মানোন্নয়নের লক্ষ্যে ‘সপ্তাহের সেরা রিপোর্ট প্রতিযোগিতা গ্রুপ’টির উদ্যোগ জেলায় কর্মরত সাংবাদিক মহলে ব্যাপক সাড়া ফেলেছে।

রিপোর্টার্স ক্লাব রংপুর ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর যৌথ উদ্যোগে অনুষ্ঠানটি আয়োজিত হয়ে আসছে।

গত চার সপ্তাহে ভিজুয়াল ও প্রিন্ট দুই ক্যাটাগরিতে আট সংবাদকর্মীকে সেরা রিপোর্টার হিসেবে নির্বাচিত করে পুরষ্কৃত করেছেন জুরি বোর্ড। এরই ধারাবাহিকতায় প্রায় প্রতিদিনই সেরা রিপোর্টার গ্রুপে নিজেদের বিশেষ প্রতিবেদন নিয়ে যুক্ত হচ্ছেন রংপুরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মী।

প্রতি শুক্রবারের মধ্যে সপ্তাহের জমাকৃত রিপোর্টগুলো নিয়ে প্রতি শনিবার সন্ধ‌্যায় রিপোর্টার্স ক্লাব হলরুমে সমবেত হন জুরি বোর্ড। এসময় জেলায় কর্মরত অনলাইন প্রিন্ট ও ভিজুয়াল মাধ‌্যমে কর্মরত সংবাদকর্মীরাও তাদের নিজ নিজ মিডিয়ায় প্রকাশিত সংবাদের কাটিং ও লিঙ্ক গ্রুপে উপস্থাপন করে হাজির হন জুরি বোর্ডের সামনে প্রতিযোগিতায়। 

এ প্রতিযোগিতায় অংশ নিতে পারায় নিজেদের পেশাগত কাজে উপকৃত হওয়ার কথা জানিয়েছেন অংশগ্রহণকারীরা। তারা বলছেন, এই উদ্যোগ সত্যিকারের গণমাধ্যম তৈরিতে ইতিবাচক ভূমিকা রাখছে।

জুরি বোর্ডের সদস্যরা বলছেন, রংপুরের তরুণ গণমাধ্যমকর্মীদের লেখনীশক্তিকে সূদৃঢ় করতে এই উদ্যোগ অগ্রণী ভূমিকা পালন করবে। এ কাজের মাধ‌্যমে অনেকেই পোশাগতভাবে উপকৃত হয়েছেন। রংপুরের সকল তরুণ ও নবীন গণমাধ্যমকর্মীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নিজেদের লেখনী শক্তিকে সূদৃঢ় করুক সেটাই জুরি বোর্ডের চাওয়া। 

জানাযায়, এই প্রতিযোগিতায় প্রথম সপ্তাহে অনলাইন প্রিন্টে রাইজিংবিডির আমিরুল ইসলাম ও ভিজুয়ালে প্লাস টিভির বর্ণালী জামান, দ্বিতীয় সপ্তাহে অনলাইন প্রিন্টে দেশ রুপান্তরের তাজিদুল ইসলাম লাল ও ভিজুয়ালে প্লাস টিভির রেদওয়ান হিমেল, তৃতীয় সপ্তাহে অনলাইন প্রিন্টে বেনিউজের জিএম জয় ও ভিজুয়ালে করতোয়ার হুমায়ূন কবির মানিক সেরা নির্বাচিত হন। গত শনিবার চতুর্থ সপ্তাহে অনলাইন প্রিন্টে ঢাকা পোস্টের ফরহাদুজ্জামান ফারুক ও ভিজুয়ালে আপডেট টিভির হারুন অর রশিদ হারুনকে সেরা নির্বাচন করেছে জুরি বোর্ড।

প্রসঙ্গত, রিপোর্টার্স ক্লাব রংপুর-এর একটি সভায় সময় টেলিভিশনের বিশেষ প্রতিবেদক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি রতন সরকার ব্যতিক্রমী এই উদ্যোগের প্রস্তাব করলে উপস্থিত সকলে সাধুবাদ জানান। 

এরপর গত পয়লা এপ্রিলে রিপোর্টার্স রংপুর-এর সভাপতি আব্দুল হালিম আনছারীকে প্রধান করে পাঁচ সদস্যের জুরি বোর্ড গঠনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ‘সপ্তাহের সেরা রিপোর্ট’ প্রতিযোগি গ্রুপটি।

আমিরুল ইসলাম/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়