ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সন্তানের মুখ দেখা হলো না ফায়ারম্যান মনিরুজ্জামানের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ৫ জুন ২০২২  
সন্তানের মুখ দেখা হলো না ফায়ারম্যান মনিরুজ্জামানের

ফায়ার ফাইটার মনিরুজ্জামান

মাত্র এক সপ্তাহ আগেই কন্যা সন্তানের বাবা হন ফায়ার ফাইটার মনিরুজ্জামান। কিন্তু ওই সময় ছুটি না পাওয়ায় বাড়িতে যেতে পারেননি তিনি। আগামী সপ্তাহেই তার বাড়ি যাওয়ার কথা ছিলো। কিন্তু এরই মধ্যে দায়িত্ব পালন করতে গিয়ে লাশ হলেন তিনি। রোববার (৫ জুন) সকালে মনিরুজ্জামানের পোড়া মরদেহ উদ্ধার করেছে তার সহকর্মীরা। 

মনিরুজ্জামান শনিবার (৪ জুন) রাত সাড়ে ১০টার দিকে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে মারা যান।

মনিরুজ্জামানের সহকর্মী ফায়ার ফাইটার ওবায়দুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘মনির কিছুদিন আগে ঢাকা থেকে চট্টগ্রাম বদলি হয়ে আসেন। তার গ্রামের বাড়ি বরিশালে। তার স্ত্রী বরিশালে মা-বাবার সঙ্গেই থাকেন। গত সপ্তাহেই তার স্ত্রী একটি ফুটফুটে মেয়ে সন্তানের জন্ম দেন। দুই দিন আগেও কন্যার ছবি হোয়াটসঅ্যাপে পেয়ে বাড়ি যাওয়ার জন্য উদগ্রীব ছিলেন মনিরুজ্জামন। আগামী দুই একদিনের মধ্যেই তার বাড়ি যাওয়ার পরিকল্পনা ছিলো। এরই মধ্যে তছনছ হয়ে গেলো সব। এখন মনিরুজ্জামানের পোড়া দেহটি বাড়ি ফেরার অপেক্ষায়।‘ 

তিনি আরো বলেন, ‘মনিরুজ্জামানের পরিবার বরিশাল থেকে চট্টগ্রামের পথে রওনা হয়েছে।’

মনিরুজ্জামানের সহকর্মীরা জানান, সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগার খবর পেয়েই ফায়ার সার্ভিসের অন্য টিমের সঙ্গে মনিরুজ্জামানও ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। কিন্তু কনটেইনারে যে ভয়াবহ দাহ্য পদার্থ ছিলো তা তাদের কারো জানা ছিলো না। এমনকি কেউই বিষয়টি তাদের জানায়নি। ফলে কনটেইনারের কাছাকাছি গিয়ে আগুন নেভানোর সময় ভয়াবহ বিস্ফোরণে ফায়ার কর্মীরা মারা যান। 

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়