ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শিমুলিয়ায় আড়াই লাখ গলদা চিংড়ির রেণু জব্দ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ৬ জুন ২০২২  
শিমুলিয়ায় আড়াই লাখ গলদা চিংড়ির রেণু জব্দ

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে ২ লাখ ৪৪ হাজার ৮০০ পিস নিষিদ্ধ গলদা চিংড়ির রেণু জব্দ করেছে নৌ পুলিশ। এ সময় রেণু পরিবহনে ব্যবহৃত পিকআপ জব্দ করা হয় এবং ভ্রম্যমাণ আদালতের মাধ্যমে ট্রাকের চালক ও হেলপারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (৬ জুন) দুপুরে একটি পিকআপে করে কক্সবাজার থেকে সাতক্ষীরায় নিয়ে যাওয়ার সময় মাওয়া নৌ-পুলিশ এসব চিংড়ির রেণু জব্দ করে। জব্দকৃত রেণুর বাজার মূল্য ১২ লাখ ২৪ হাজার টাকা।

আটককৃতরা হলেন- পিকআপের চালক মো.রোকনুজ্জামান (৩৫) ও হেলপার মো. রাসেল (৩২)। মাওয়া নৌপুলিশের ইনচার্জ মো.আবু তাহের এসব তথ্য নিশ্চিত করেছেন। 

আবু তাহের জানান, গোপন সংবাদের ভিত্তিতে একটি পিকআপে তল্লাশি করা হয়। এসময় ৩৪টি ককশিট কার্টুনের মধ্যে গলদা চিংড়ির রেণু পাওয়া যায়। প্রতিটি কার্টুনের মধ্যে ৬টি করে পলিথিনের প্যাকেট ছিল। এসব প্যাকের প্রতিটিতে ১ হাজার ২০০  করে মোট ২ লাখ ৪৪ হাজার ৮০০ পিস গলদা চিংড়ির রেণু ছিল। 

তিনি অরো জানান, আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যজিষ্ট্রেট ও লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন। পরে জব্দকৃত রেণুগুলো লৌহজং উপজেলা পুরাতণ থানা ভবনের কাছে পদ্মায় অবমুক্ত করা হয়।

রতন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়