ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাটোরে তথ্যপ্রযুক্তি আইনে সাংবাদিক কারাগারে

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ২৬ জুন ২০২২   আপডেট: ১০:১৮, ২৬ জুন ২০২২
নাটোরে তথ্যপ্রযুক্তি আইনে সাংবাদিক কারাগারে

সাংবাদিক নাছিম

নাটোরে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোরের নাটোর জেলা প্রতিনিধি সাংবাদিক নাসিম উদ্দীন নাসিমকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মামলার অপর আসামি জেলার গুরুদাসপুর উপজেলার সাংবাদিক নাজমুল হাসান নাহিদকেও আটকের জন্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। 

শনিবার (২৫ জুন) নাটোরের সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মেহেদী হাসান এ নির্দেশ দেন। 

নাটোর থানা ও আদালত সূত্রে জানা গেছে, নাটোর জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারকাজ চলা অবস্থায় আইনজীবীদের বসার আসনের পেছনে আদালতের একজন পিয়ন বসে ঘুমাচ্ছেন- এমন একটি ভিডিও নিজের আইডি থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করেন সাংবাদিক নাসিম উদ্দীন। 
সেখানে তিনি লিখেন- ‘নাটোর জেলা ও দায়রা জজ আদালত-২ একজন পিয়ন বিচারিক কার্যক্রম চলাকালে বিচারকের উপস্থিতিতে এজলাসে ভাতঘুম দিচ্ছে।’ একজন ভুক্তভোগী ভিডিওটি ধারণ করেছে বলেও তিনি সেখানে উল্লেখ করেন। 

এর পরপরই একই আদালতের পেশকার আল আমিন ভূঁইয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। 

মামলা দায়েরের পর শুক্রবার রাত ৩টার দিকে নাটোর থানা পুলিশ সাংবাদিক নাসিমকে তার নাটোর শহরের বাসা থেকে গ্রেপ্তার করে। শনিবার বিকাল ৫টার দিকে সাংবাদিক নাসিমকে সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এ সময় আদালতে সাংবাদিকের আইনজীবী মুক্তার হোসেন তার জামিন আবেদন করেন। কিন্তু আদালতের বিচারক মো. মেহেদী হাসান সাংবাদিক নাসিমকে জামিন না দিয়ে কারাগারে পাঠিয়ে দেন। 

একই ভিডিও শেয়ার করায় অপর অভিযুক্ত জেলার গুরুদাসপুর উপজেলার করতোয়া ও চলনবিল আইপি টিভির ব্যবস্থাপনা সম্পাদক সাংবাদিক নাজমুল হাসান নাহিদকে গ্রেপ্তারের জন্য  পরোয়ানা জারি করেন আদালত। 

সাংবাদিক নাসিমের ছোটভাই মামুন খান জানান, তার ভাই অন্যের মাধ্যমে একটি ভিডিও পেয়ে শুক্রবার তা শেয়ার দিয়ে তিন ঘণ্টা পর তা ফেসবুক থেকে সরিয়েও নিয়েছিলেন। তারপরও আদালত তার বিরুদ্ধে মামলা দিয়ে জেলহাজতে পাঠাল। 

নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বলেছেন, বিষয়টি আদালতের ব্যাপার। নির্দেশনা পেয়ে নাসিমকে গ্রেপ্তার করা হয়েছে। 

আরিফুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়