ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বন্যা দুর্গতদের জন্য ত্রাণ পাঠালো যশোরবাসী

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ২৭ জুন ২০২২  
বন্যা দুর্গতদের জন্য ত্রাণ পাঠালো যশোরবাসী

৪৫ টন ত্রাণ ও নগদ অর্থ নিয়ে সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গতদের সাহায্যে রওনা হয়েছে যশোর জেলা ইমাম পরিষদের একটি প্রতিনিধি দল। 

সোমবার (২৭ জুন) সকালে যশোর সার্কিট হাউসের সামনে থেকে ইমাম পরিষদের প্রতিনিধিদের বিদায় জানান জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করীম যশোরী প্রমুখ।

ইমাম পরিষদ জানায়, অসহায় মানুষের কল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করছে ইমাম পরিষদ। যশোরের সর্বস্তরের মানুষের সহায়তায় প্রথম দফায় ৪৫ টন ত্রাণসামগ্রী ও নগদ টাকা নিয়ে সিলেট ও সুনামগঞ্জের বানভাসীদের জন্য যাচ্ছেন তারা।

প্রথম দফায় পাঠানো খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ২০ টন চাল, ৪ টন চিড়া, ২ টন চিনি, ৪ টন লবণ, ৬ টন আলু, ২ টন তেল। এছাড়া ওষুধ, শুকনো খাবার, কাপড় ও নগদ টাকা ত্রাণ হিসেবে পাঠানো হচ্ছে।

এদিকে যশোর জেলা নাসিব শাখার একটি দল সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত এক হাজার পরিবারের জন্য পৃথক ত্রাণ সামগ্রী নিয়ে যাত্রা শুরু করেছে। নাসিবের জেলা সভাপতি এই কথ্য নিশ্চিত করেন।

নাসিবের জেলা সভাপলি শাকের আলী বলেন, ‘এই দুর্যোগ পরিস্থিতিতে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে।’

ইমাম পরিষদ ও নাসিবের মহতি এ কার্যক্রমকে সাধুবাদ জানান যশোরের জেলা প্রশাসক ও পুলিশ সুপার। তারা বলেন, এ কর্মকাণ্ড দুর্যোগ এলাকার লোকজনকে ঘুরে দাঁড়াতে কিছুটা হলেও সাহায্য করবে।

রিটন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়