ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

তিস্তা-ধরলার পানি বিপৎসীমার ওপরে

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০০, ২৯ জুন ২০২২  
তিস্তা-ধরলার পানি বিপৎসীমার ওপরে

লালমনিরহাটে তিস্তা ও ধরলা নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় আবারও ভয়াবহ বন্যার প্রকোপ দেখা দিয়েছে। আগামী ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতি অবনতির পূর্বাভাস জানিয়েছে বন্যা তথ্যকেন্দ্র।

বুধবার (২৯ জুন) বিকেলে তিস্তার ডালিয়া পয়েন্টে ধরলা নদীর পানি বিপৎসীমার ২৮ সেন্টিমিটার ওপরে ও তিস্তা নদী ডালিয়া ব্যারাজ পয়েন্টে বিপৎসীমার ৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।

এদিকে তৃতীয় দফা বন্যায় অসহায় হয়ে পড়েছে সাধারণ মানুষ। জেলার পাটগ্রাম, হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার তিস্তা ও ধরলা নদীর তীরবর্তী অঞ্চলের প্রায় ১৫ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।

মোগলহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, ‘মোগলহাটের ধরলা অববাহিকা এবং মেইনল্যান্ডে ২ হাজার পরিবার পানিবন্দি রয়েছে। ইউনিয়নের ছোট ছোট কালভার্টের মুখ বন্ধ করা পানিবন্দির একটি কারণ।’

লালমনিরহাট জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, ‘তিস্তা ও ধরলার পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়ে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় পানি আরো বাড়তে পারে। জরুরি পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত রয়েছি।’

ফারুক/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়