ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ৩ জুলাই ২০২২   আপডেট: ১০:২২, ৩ জুলাই ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

মো. মিজানুর রহমান

একটি হত্যা মামলার বাদী ও স্বাক্ষীর সই জাল করার অভিযোগে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত পরিদর্শক মো. মিজানুর রহমানের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

গত ২০ জুন ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলাটি হয়। অভিযোগ তদন্ত করতে পুলিশের গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর দেওয়ানপাড়ার বাসিন্দা মো. নবীর হোসেন।

মামলার এজাহারে নবীর হোসেন উল্লেখ করেন, ২০২১ সালের ১২ সেপ্টেম্বর তার ছোট বোন ছাবিনা আক্তার স্বামীর হাতে খুন হন। এ ঘটনায় তিনি ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হত্যা মামলা করেন। আদালতের নির্দেশে মামলার তদন্ত পাওয়া পিবিআই’র পরিদর্শক মিজানুর রহমান বিষয়টি মীমাংসা করলে ৩৬ লাখ টাকা পাওয়া যাবে বলে লোভ দেখান। এতে রাজি না হয়ে সঠিক তদন্ত রিপোর্ট দেওয়ার জন্য অনুরোধ করলে মিজানুর রহমান তিন লাখ টাকা দাবি করেন। দাবি মতো টাকা না দেওয়ায় মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেওয়ার পাশাপাশি গত ২৫ ডিসেম্বর আদালতে মনগড়া তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আসামি পক্ষের সঙ্গে যোগসাজশে তিনি এ কাজটি করেন বলেও মামলার এজাহারে আনা হয়। পাশাপাশি তিনি বাদী ও সাক্ষীদের সই জাল করেন।

এ বিষয়ে জানতে মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন।

মিজানুর রহমান শনিবার (২ জুলাই) বিকেলে বলেন, ‘ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ি বাদীর বোন আত্মহত্যা করেছে মর্মে প্রতিবেদন দিয়েছি। তদন্ত করে যা পেয়েছি সেটাই করেছি। প্রতিবেদন বাদীর পক্ষে না যাওয়ায় এখন মিথ্যা রটনা করছে। বাদী বা সাক্ষীর সই জাল করার মতো কোনো বিষয়ও এখানে নেই।’

মাইনুদ্দীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়