ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নূর হোসেনকে আদালতে না পেয়ে জেল সুপারকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ১৪ জুলাই ২০২২   আপডেট: ১৮:২০, ১৪ জুলাই ২০২২
নূর হোসেনকে আদালতে না পেয়ে জেল সুপারকে শোকজ

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে একটি অস্ত্র মামলায় আদালতে হাজির না করা ও আসামির হাজির না হওয়ার বিষয়ে আদালতকে অবগত না করায় জেল সুপারকে শোকজ করেছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

বৃহস্পতিবার (১৪ জুলাই) নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিন জেল সুপারের দায়িত্বে অবহেলাকে দায়ী করে তাকে শোকজ করেন এবং আগামী ৪ আগস্ট সশরীরে উপস্থিত থেকে এর জবাব দেওয়ার জন্য নির্দেশনা দিয়ে পরবর্তী তারিখ ধার্য করেছেন।

আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র মামলায় চারজনের সাক্ষ্য নিয়ে যুক্তি-তর্ক শেষে রায়ের দিন ধার্য ছিল। একইসঙ্গে মাদক ও চাঁদাবাজি মামলায় নূর হোসেনসহ তার সহযোগীদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল।

সে লক্ষ্যে রায় প্রস্তুত ছিল এবং সাক্ষীরাও আদালতে উপস্থিত ছিলেন। কিন্তু নূর হোসেন আদালতে উপস্থিত না থাকায় মামলার কোনো কার্যক্রমই পরিচালনা করা যায়নি এবং সাক্ষীরাও সাক্ষ্য না দিয়ে চলে গেছেন।

আদালতে আসামি হাজির না করা এবং হাজির না করার বিষয়ে আদালতকে অবগত না করায় নারায়ণগঞ্জের জেল সুপারকে শোকজ করা হয়েছে। একইসঙ্গে আগামী ৪ আগস্ট তাকে সশরীরে উপস্থিত থেকে এর জবাব দেয়ার জন্য বলা হয়েছে।

জেলা ও দায়রা জজ কোর্টের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. সালাহ উদ্দিন সুইট বলেন, ‘মামলাটির গুরুত্বপূর্ণ আসামি নূর হোসেন। ঢাকা স্পেশাল কোর্টে অন্য মামলায় হাজির থাকার কারণে নারায়ণগঞ্জ আদালতে তাকে উপস্থিত করা হয়নি। নূর হোসেন আদালতে উপস্থিত থাকতে পারবেন না কিংবা তাকে আদালতে আনা হবে না এই বিষয়টি আদালতকে অবগত না করায় আদালত জেল সুপারের প্রতি ক্ষুব্ধ হয়ে শোকজ করেছেন এবং আগামী ৪ আগস্ট তাকে সশরীরে উপস্থিত থেকে জবাব দেওয়ার জন্য বলা হয়েছে।’

হাসান/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়