ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

ভোলায় ভেসে আসা সেই বার্জের পরিচয় মিলেছে

ভোলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ১৬ জুলাই ২০২২  
ভোলায় ভেসে আসা সেই বার্জের পরিচয় মিলেছে

ভোলার চরফ্যাশনে ভেসে আসা বার্জের পরিচয় মিলেছে। বৈরী আবহাওয়ার কারণে ‘এ এম অ্যাকুয়ার্ড’ নামে জাহাজ থেকে এটি বিচ্ছিন্ন হয়ে সাগরে ভেসে আসে। বার্জটি বর্তমানে কোস্টগার্ড সদস্যদের নিরাপত্তায় রয়েছে। কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কে এম শাফিউল কিঞ্জল এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (১৬ জুলাই) কোস্টগার্ড এক বিজ্ঞপ্তিতে জানায়, বাজর্টি ভারত থেকে কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ি আলট্রা সুপার ক্রিটিক্যাল কোল ফায়ার্ড পাওয়ার প্রজেক্টের চলমান কাজের উদ্দেশ্যে বাংলাদেশে আসার পথে বৈরী আবহাওয়ায় সাগরে বিচ্ছিন্ন হয়ে যায়।

শুক্রবার দুপুরে কোস্টগর্ড সদস্যরা বার্জটির মালিক ও কাগজপত্রের খোঁজ নিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন। বার্জটিতে একটি এক্সকোভটর (ভেকু), একটি পাথর ভাঙার মেশিন ও ১৩ হাজার মেট্রিক টন পাথর ছিল।

ভোলার চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তারা আল নোমান বলেন, ‘জাহাজ সংশ্লিষ্টদের খবর দেওয়া হয়েছে। তারা এখনো ঘটনাস্থলে এসে পৌঁছায়নি।’

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে উপজেলার চরনিজাম এলাকায় বঙ্গোপসাগরে একটি জাহাজ সাগরে ভাসতে দেখেন স্থানীয়রা। পরে বিষয়টি স্থানীয় ঢালচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চরফ্যাশন উপজেলা প্রশাসনকে অবহিত করা হলে তারা বার্জের বিষয়ে তৎপর হন।

স্থানীয়রা জানান, নাবিক ও জনমানবহীন জাহাজটির ওপরের অংশ খোলা ছিল। বার্জটি ছিল পাথরবোঝাই। এতে একটি ভেকু মেশিন, পাথর ভাঙার মেশিন ও অন্যান্য মালামাল ছিল।

মনজুর/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়