ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কাজী গ্রুপের এমডিসহ ৪ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ১৮ জুলাই ২০২২  
কাজী গ্রুপের এমডিসহ ৪ জন কারাগারে

সাইবার ট্রাইব্যুনালে দায়েরকৃত একটি মামলায় দীপ্ত টেলিভিশনের মালিক ও কাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসানসহ চারজনকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। 

সোমবার (১৮ জুলাই) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবির তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

মামলার অন্য আসামিরা হলেন- কাজী গ্রুপের পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও আনিসুর রহমান। 
মামলার বাদী পক্ষের আইনজীবি চটগ্রাম মহানগর পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৬ ও ২২ মার্চ দীপ্ত টিভিতে সাবেক মন্ত্রী চট্টগ্রামের সানোয়ারা গ্রুপের কর্ণধার নুরুল ইসলাম ও তার ছেলে মুজিবর রহমানকে জড়িয়ে ‘মিথ্যা সংবাদ’ পরিবেশন করে। এতে মন্ত্রী ও তার ছেলের সম্মানহানির অভিযোগ তুলে ২০১৬ সালের ৫ এপ্রিল সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম বাদি হয়ে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় চকবাজার থানায় মামলা করেন। মামলায় দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, চিফ অপারেটিং অফিসার কাজী উরফি আহমেদ ও চট্টগ্রাম অফিসের প্রতিবেদক রুনা আনসারীসহ ৭ জনকে আসামি করা হয়।

এই মামলায় গত ৫ জুন আসামিরা উচ্চ আদালতে জামিন প্রার্থনা করলে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে হাজির হওয়ার শর্তে তাদের ছয় সপ্তাহের জামিন প্রদান করেন হাইকোর্ট। জামিনের মেয়াদ শেষ হওয়ায় আসামিরা চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। 

আদালতে আসামি পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, অ্যাডভোকেট মুজিবুল হক, অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাসেম, অ্যাডভোকেট জিয়াউদ্দিন।

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়