ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গাংনীতে জমি নিয়ে বিরোধে সংঘর্ষ, আহত ৭

মেহেরপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ১ আগস্ট ২০২২  
গাংনীতে জমি নিয়ে বিরোধে সংঘর্ষ, আহত ৭

মেহেরপুরের গাংনী উপজেলার কামারখালী গ্রামে শরিকানা জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের সাতজন আহত হয়েছেন। 

সোমবার (১ আগষ্ট) সকালের দিকে কামারখালী গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- উপজেলার ষোলটাকা ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য সিদ্দিকুর রহমান (৬০), তার ছেলে বকুল হোসেন (৩৫), মিলন হোসেন (৩৪) ও আতিয়ার রহমান (৩৮), সাইদুল ইসলাম (৩৮), ইয়ামিন আলী (৩২) ও আব্দুস সালাম (৪০)।

আহত সিদ্দীকুর রহমান জানান, কামারখালী মৌজার ১৫৭ খতিয়ানে ২ একর ৪০ শতক জমির মধ্যে ৮৩ শতক জমি শিমুলতলা গ্রামের মাধব মন্ডলের ওয়ারিশদের। ১৩ শতক জমি আব্দুর রাজ্জাক ও তার ওয়ারিশদের। ওই জমিতে উভয়পক্ষই পাট চাষ করে। সকালে আব্দুর রাজ্জাক ও তাদের লোকজন সাইদুলের নেতৃত্বে জমিতে পাট কাটতে যান। বাধা দিতে গেলে তারা বিভিন্ন দেশি অস্ত্র নিয়ে আমাদের উপর হামলা করেন।

অপরপক্ষের আব্দুর রাজ্জাক জানান, কামারখালী মৌজাতে ১৫৭ খতিয়ানের ১২৬৮ দাগে ১.৮৯ একর জমি। এছাড়া ১৫৮ খতিয়ানের ১২৬৮ দাগে ৩.১১ একর জমির মোট ৫ একর জমির মধ্যে নালিশী জমি ৮৩ শতক। ইতোমধ্যে স্থানীয় ইউনিয়ন তহশীল অফিসে (ভূমি অফিস) বসে সেই জমি আমাদের পাওনা হয়েছে। আমাদের সেই পৈত্রিক সম্পত্তিতে পাটের চাষ করেছি। সকালে পাট কাটতে গেলে প্রতিপক্ষরা আমাদের উপর হামলা করেন।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মহাসিন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়