ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টাঙ্গাইল কারাগারে হাজতির মৃত্যু

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ১৬ আগস্ট ২০২২  
টাঙ্গাইল কারাগারে হাজতির মৃত্যু

টাঙ্গাইল কারাগার

টাঙ্গাইল জেলা কারাগারে ওয়াসিম মল্লিক নামে (৩৫) এক হাজতির মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে অসুস্থ অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। জেল সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

মারা যাওয়া ওয়াসিম মল্লিক টাঙ্গাইলের নাগপুর উপজেলার খাসপাইকাল গ্রামের মৃত সেকান্দার আলীর ছেলে। তিনি দীর্ঘদিন যাবত লিভার জনিত জটিল রোগে ভুগছিলেন।

কারাগার সূত্রে জানা যায়, ওয়াসিম মল্লিক ২০২১ সালের ২৩ জুলাই সৎভাইয়ের করা মারামারি মামলায় গ্রেপ্তারের পর কারাগারে আসেন। কারাগারে থাকাবস্থায় তাকে কারা হাসাপাতাল, টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও ঢাকায় চিকিৎসা করানো হয়।

জেল সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, হাজতি ওয়াসিম কারাগারে আসার পর থেকেই অসুস্থ ছিলেন। গত ১৭ জুলাই তিনি লিভারের রোগে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জের মাধ্যমে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গত ১০ আগস্ট চিকিৎসা শেষে ওয়াসিম মল্লিককে টাঙ্গাইল কারাগারে ফিরিয়ে আনা হয়।

তিনি আরো জানান, মঙ্গলবার ফজরের নামাজের পর ওয়াসিম আবারো অসুস্থ হয়ে পড়লে তাকে ওয়ার্ড থেকে কারা হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অচেতন হয়ে পরেন তিনি। পরে কারা সার্জনের পরামর্শে তাকে দ্রুত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পরে তাকে মৃত ঘোষণা করেন।

জেল সুপার জানান, মৃত হাজতির সুরতহাল ও ময়নাতদন্ত কার্য সম্পাদনের জন্য একটি অপমৃত্যু মামলা দায়ের করার জন্য টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) লিখিতভাবে জানানো হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষে জেনারেল হাসপাতালে মৃত্যুর তদন্ত করতে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ ভৌমিক জানান, মৃত হাজতি ওয়াসিমের শরীরে কোন ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে- শাররীক অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে।

কাওছার/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়