ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১৭ আগস্ট ২০২২  
সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত 

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) ষষ্ঠ ধাপ-এর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৭ আগস্ট) সকাল ৯ গাজীপুরের সফিপুর  বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমি ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে ওই কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।  

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ করেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কো এম নাজমুল হাসান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি একাডেমির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসানসহ বাহিনীটির অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা। 

পরে প্রধান অতিথি শ্রেষ্ঠ প্রশিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। 

মোট ৯৮৬  জন প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রিল-এ শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন মো. রাসেল হোসেন, ফায়ারিং-এ সেরা মো. কবির হোসেন, সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন সুজন লাকড়া।

উল্লেখ্য, বর্তমানে সারাদেশে ৫ হাজার ১১৪টি প্রতিষ্ঠানে  ৫৪ হাজারের বেশি সাধারণ আনসার জননিরাপত্তায় অবদান রেখে চলছেন। এছাড়া জাতীয় সংসদ নির্বাচনসহ স্থানীয় সরকারের সব স্তরের নির্বাচন, বিভিন্ন ধর্মীয় উৎসব, ঈদ, দুর্গাপূজা, বিশ্ব ইজতেমা, বর্ষবরণ, শপিং মল, বাণিজ্য মেলা ও বই মেলা, রেল স্টেশন, ট্রাফিক কন্ট্রোল, কোভিড-১৯ বিশেষায়িত হাসপাতালসহ প্রভৃতি ক্ষেত্রে সাধারণ আনসার সদস্যারা জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করছেন।

রেজাউল/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়