ঢাকা     বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২১ ১৪২৯ ||  ০৯ রবিউল আউয়াল ১৪১৪

চট্টগ্রামে ট্রেন দুর্ঘটনায় গেটম্যান ও মাইক্রোবাসচালক দায়ী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ১৭ আগস্ট ২০২২  
চট্টগ্রামে ট্রেন দুর্ঘটনায় গেটম্যান ও মাইক্রোবাসচালক দায়ী

ফাইল ছবি

চট্টগ্রামের মীরসরাইয়ে পূর্ব খৈয়াছড়া ঝর্ণা লেবেল ক্রসিংয়ে মাইক্রোবাস-ট্রেন দুর্ঘটনায় গেটম্যান সাদ্দাম হোসেন ও মাইক্রোবাসচালক গোলাম মোস্তফার দায় পেয়েছে তদন্ত কমিটি। দুর্ঘটনার জন্য তাদের দায়ী করে মঙ্গলবার (১৬ আগস্ট) তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। ট্রেন আসার মুহূর্তে রেল ক্রসিংয়ে গেটম্যানের অনুপস্থিতি এবং চালকের অসতর্কতার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে উল্লেখ করা হয় তদন্ত প্রতিবেদনে।

তদন্ত প্রতিবেদন দাখিলের সত্যতা নিশ্চিত করেছেন তদন্ত কমিটির প্রধান রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী।

এই দুর্ঘটনার পর রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলীকে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে রেলওয়ে কর্তৃপক্ষ। প্রায় ১৬ দিন তদন্ত শেষে মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে রেলওয়ের পূর্বাঞ্চলের রিজিওনাল ম্যানেজার মুহম্মদ আবুল কালাম চৌধুরীর কাছে প্রতিবেদন দাখিল করে কমিটি। তদন্ত প্রতিবেদনে দুর্ঘটনার কারণ অনুসন্ধান, দায়ী ব্যাক্তিদের শনাক্ত এবং দুর্ঘটনা রোধে একাধিক সুপারিশ করা হয়েছে। 

তদন্ত প্রতিবেদে দায়ী গেটম্যান সাদ্দাম হোসেন বর্তমানে কারাগারে রয়েছেন। মাইক্রোবাস চালক গোলাম মোস্তফা ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। 

উল্লেখ্য, খৈয়াছড়া রেলক্রসিং অতিক্রম করার সময় গত ২৯ জুলাই চট্টগ্রাম অভিমুখী মহানগর প্রভাতী ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১৩ আরোহী নিহত হয়। এদের মধ্যে ১১ জন ঘটনাস্থলে এবং ২ জন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যায়। নিহতদের সবাই চট্টগ্রামের হাটহাজারী উপজেলার আমানবাজার এলাকার বাসিন্দা এবং একটি কোচিং সেন্টারের ছাত্র-শিক্ষক।

/রেজাউল/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়