ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

সাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ১৭ আগস্ট ২০২২  
সাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

‘বৃক্ষ প্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এই প্রতিপ্যাদে সাতক্ষীরায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০২২ উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (১৭ আগস্ট) সকালে সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসন ও বন বিভাগের উদ্যেগে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয় সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। মেলায় ২৩টি স্টল স্থান পেয়েছে। 

জেলা প্রসাশক মোহাম্মদ হুমায়ূন কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ  নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, বন বিভাগের সহকারী কর্মকতা অমিতা রানী মন্ডল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফতেমা তুজ জোহরা, সদর উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম, জেলা নার্সারি মালিক সমিতির সভাপতি নরুল আমিন প্রমুখ। 

উদ্বাধনী অনুষ্ঠান শেষে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা বিতরণ করা হয়।

বক্তারা বলেন, বৃক্ষ শুধু ফল, কাঠ আর ছায়াই দান করেনা, মানুষের অস্বিত্ব রক্ষায় বৃক্ষের অবদান অনস্বীকার্য। জলবায়ু পরিবর্তনের প্রভাবে ও প্রাকৃতিক দুর্যোগের কারণে সাতক্ষীরা অঞ্চলের দিন দিন গাছের সংখ্যা কমে যাচ্ছে। প্রকৃতির সঙ্গে টিকে থাকতে হলে বেশি বেশি গাছ রোপণ করতে হবে। তাহলে প্রাকৃতিক দুর্যোগের মোকবিলা করা যাবে এবং খাদ্য ও পুষ্টির চাহিদা পূরণ হবে। 

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়