ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

সাত ট্রলারসহ ১০৫ জেলে নিখোঁজ

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ২০ আগস্ট ২০২২  
সাত ট্রলারসহ ১০৫ জেলে নিখোঁজ

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপে বরগুনার নলী ও আজগরকাঠি গ্রামের সাতটি ট্রলারসহ ১০৫ জেলে নিখোঁজ হয়েছেন। নিখোঁজ জেলেদের উদ্ধারে ইতোমধ্যে কাজ শুরু করছে কোস্টগার্ড ও ট্রলার মালিক সমিতি। 

এদিকে নিখোঁজ জেলেদের সন্ধানে উৎকণ্ঠের মধ্যে রয়েছে স্বজনরা।

শনিবার (২০ আগস্ট) নিখোঁজ ট্রলারের মালিকরা জানান, গত বুধবার বঙ্গোপসাগরের ফেয়ার ওয়ে বয়া এলাকায় মাছ শিকার করার সময় সাগরে ঝড় শুরু হয়। এ সময়ে অনেক জেলেরা ঘাটে ফিরলেও বরগুনা সদরের নলি আজগরকাঠি এলাকার ‘এফ বি কেয়া’, ‘এফ বি শানু’, ‘এফ বি সৈকত’, ‘এফবি জুনায়েদ’, ‘এফবি জোসনা’, ‘এফ বি তাসলিমা’ ও ‘এফবি সোনার তরী’ ট্রলার জেলেসহ নিখোঁজ হয়। এসব ট্রলারে ১০৫ জন জেলে ছিল।

স্থানীয় জেলেরা জানান, দক্ষিণ অঞ্চলের বিভিন্ন এলাকার আরো অসংখ্য ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ‘এফ বি স্বাধীন’ নামের একটি ট্রলার সাগরে ভাসমান অবস্থায় বাগেরহাট, নোয়াখালী ও পটুয়াখালীর ৫১ জন জেলেকে উদ্ধার করেছে। জেলেদের নিয়ে ওই ট্রলারটি উপকূলের দিক ফিরছে।

বাংলাদেশ মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী রাইজিংবিডিকে বলেন, ‘অসংখ্য ট্রলার ডুবির ঘটনা ঘটেছে বুধ ও বৃহস্পতিবারের নিম্নচাপে। অনেক জেলেকে ভাসমান অবস্থায় পার্শ্ববর্তী ট্রলারের জেলেরা উদ্ধার করেছে। অনেক জেলেদের এখনো কোনো সন্ধান নেই। অনেক ট্রলার নিখোঁজ রয়েছে। সেসব ট্রলার জেলেসহ ডুবে গেছে অথবা ইঞ্জিন বিকল হয়ে পার্শ্ববর্তী দেশ ভারতের জলসীমায় ভাসতে ভাসতে চলে গেছে সেগুলোর এখনো সন্ধান মেলেনি।’ 

তিনি আরও বলেন, ‘একটি ট্রলার নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য পাঠানো হয়েছে। কোস্টগার্ড ও নৌবাহিনী সঙ্গে যোগাযোগ অব্যহত রাখা হয়েছে।’ 

ইমরান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়