ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৩৩ হাজার মেট্রিক টন ধান-চাল সংগ্রহ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ৫ সেপ্টেম্বর ২০২২  
চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৩৩ হাজার মেট্রিক টন ধান-চাল সংগ্রহ

চাঁপাইনবাবগঞ্জে বোরো ধান ও সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণ হয়েছে। খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় জেলায় ৩৩ হাজার ৫৬৫ মেট্রিক টন ধান-চাল সংগ্রহ করেছে জেলা খাদ্য অধিদপ্তর।

চলতি বছরের ২৮ এপ্রিল ধান ও ৭ মে সিন্ধ চাল সংগ্রহ অভিযান শুরু হয়। এ বছরে কৃষকের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ধান ও মিলারদের কাছ থেকে ৪০ টাকা কেজি দরে সিন্ধ চালের সংগ্রহে মূল্য নির্ধারণ করে সরকার। ধান-চাল সংগ্রহ অভিযানের শেষ দিন ছিল ৩১ আগস্ট।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যলায় সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা থেকে ১ হাজার ৮৩৩ মেট্রিক টন ধান ও ২১ হাজার  ৩১ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়েছে। নাচোল উপজেলায় ধান ১ হাজার ৪২৩ ও চাল ৮৯৬ মেট্রিক টন সংগ্রহ হয়। 

এছাড়া গোমস্তাপুর উপজেলা থেকে ২ হাজার ২০৫ ধান ও ৪ হাজার ২৭৫ মেট্রিক টন চাল, ভোলাহাট উপজেলা থেকে ৮৩৩ মেট্রিকটন ধান ও ২৭ মেট্রিক টন চাল এবং শিবগঞ্জ উপজেলা থেকে ১ হাজার ৪৪ মেট্রিক টন ধান ও ৩৮ মেট্রিক টন চাল সংগ্রহ করা হয়।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, ‘সারাদেশের মতোই চাঁপাইনববগঞ্জের পাঁচ উপজেলায় ধান চাল সংগ্রহের কাজ শুরু হয়েছিল। অনান্য উপজেলার তুলনায় সব চেয়ে বেশি পরিমাণে ধান সংগ্রহ করা হয়েছে গোমস্তাপুর উপজেলা থেকে। অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা থেকে সিদ্ধ চাল সবচেয়ে বেশি পরিমাণে সংগ্রহ হয়েছে।’

মেহেদী/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়