ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এক যুগ পর স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো অপারেশন কার্যক্রম

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ২১ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২১:৪৬, ২১ সেপ্টেম্বর ২০২২
এক যুগ পর স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো অপারেশন কার্যক্রম

দীর্ঘ এক যুগ বন্ধ থাকার পর পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হয়েছে অপারেশন কার্যক্রম। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

হাসপাতাল সূত্র জানায়, বুধবার দুইটি সিজারিয়ান অপারেশন করা হয়। পাবনা জেনারেল হাসপাতালের গাইনি সার্জন ডা. জান্নাতুন নাহার লতা ও আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এনেসথেশিয়া চিকিৎসক মাহবুবুর রহমান অপারেশনের সঙ্গে যুক্ত ছিলেন। তাদের সহযোগিতা করেন চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ ও নার্সরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওমর ফারুক বুলবুল বলেন, ‘এখন থেকে সপ্তাহে প্রতি মঙ্গলবার চাটমোহর হাসপাতালে অপারেশন কার্যক্রম চলবে। গাইনি চিকিৎসকদের জাতীয়ভাবে একটি সংগঠন রয়েছে। যার নাম অবসট্রেটিকস অ্যান্ড গাইনি সার্জন অব বাংলাদেশ (ওজিএসবি)। তাদের কাছে বলেছিলাম সপ্তাহে একদিন চাটমোহর হাসপাতালে অপারেশন কাজে সহযোগিতা করার জন্য। মূলত তাদের সহযোগিতায় এক যুগ পর চাটমোহর হাসপাতালে অপারেশন কার্যক্রম চালু করা সম্ভব হলো।’

উল্লেখ্য, অপারেশন থিয়েটার থাকলেও জনবলের অভাবে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন কার্যক্রম দীর্ঘ দিন বন্ধ ছিল। তবে, আবারও অপারেশন চালুর মাধ্যমে আশার আলো দেখছেন চাটমোহরের সাধারণ মানুষ।

তাদের দাবি, এই কার্যক্রম যেন বন্ধ হয়ে না যায়। সেই সঙ্গে সপ্তাহের সাতদিন অপারেশন কার্যক্রম চালু রাখতে দক্ষ জনবল পদায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানানো হয়।

শাহীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়