ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

কক্সবাজার সৈকতে বিচ কার্নিভাল শুরু

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৭ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১২:২৩, ২৭ সেপ্টেম্বর ২০২২
কক্সবাজার সৈকতে বিচ কার্নিভাল শুরু

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজারে শুরু হয়েছে পর্যটন মেলা ও বিচ কার্নিভাল। এবারই প্রথম মেলা ও কার্নিভাল একসঙ্গে আয়োজন করা হয়েছে বলে  জানিয়েছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর)  সকাল ১০টায় বিচ কার্নিভাল ও মেলার উদ্ধোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এর আগে লাবণী পয়েন্ট থেকে সুগন্ধা পয়েন্ট পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কক্সবাজার-রামু আসনের সাংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবু সুফিয়ান প্রমুখ।

কক্সাবাজার জেলা প্রশাসন এবং বিচ ম্যানেজমেন্ট কমিটি যৌথভাবে এ মেলার আয়োজক। মেলা চলাকালীন আবাসিক হোটেলগুলোতে ২৫ থেকে ৭০ ভাগ ছাড় দেওয়ার ঘোষণা করা হয়েছে। পাশাপাশি রেস্তারাঁগুলোতে ২৫ ভাগ পর্যন্ত ছাড় দেওয়া হবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

এছাড়াও মেলায় থাকছে আগামী জীবনের প্রজন্ম বিষয়ক রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কৌতুকসহ কক্সবাজারের নানান ঐতিহ্য নিয়ে নাটক। প্রতিদিন সন্ধ্যায় সৈকতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন স্থানীয় ও দেশের খ্যাতনামা শিল্পীরা। সৈকতের লাবনী পয়েন্টে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত এই আয়োজন চলবে।

তারেকুর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়