ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

বরিশালে ৪-৫ নভেম্বর তিন চাকার যান ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ৩১ অক্টোবর ২০২২   আপডেট: ১৩:৪১, ৩১ অক্টোবর ২০২২
বরিশালে ৪-৫ নভেম্বর তিন চাকার যান ধর্মঘট

বাস মালিকদের হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে তিন চাকার যান ধর্মঘটের ডাক দিয়েছে বরিশাল জেলা মিশুক, বেবিট্যাক্সি, টেক্সিকার ও সিএনজি চালক শ্রমিক ইউনিয়ন। আগামী ৪ ও ৫ নভেম্বর এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। 

সোমবার (৩১ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল থ্রি হুইলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস।

এর আগে আগামী ৩ নভেম্বরের মধ্যে মহাসড়কে নসিমন-করিমনসহ অন্যান্য অবৈধ যান চলাচল বন্ধ না হলে ৪ নভেম্বর সকাল থেকে ৫ নভেম্বর পর্যন্ত বরিশাল নগরীর উত্তর ও দক্ষিণাংশের সব ও দূরপাল্লা রুটে বাস চলাচল বন্ধ রাখার হুঁশিয়ারি দেন বাস মালিক সমিতি গ্রুপ।

এদিকে সমাবেশকে ঘিরে বাস ধর্মঘট আহ্বানের পর এবার থ্রি হুইলার চলাচল বন্ধ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বরিশালের বিএনপি নেতারা।

গতকাল রোববার রাতে বরিশাল জেলা মিশুক, বেবিট্যাক্সি, টেক্সিকার ও সিএনজি চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন মোল্লা  ও সাধারণ সম্পাদক মো. মোশফিকুর রহমানের (দুলাল) স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়েছে,  ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে বরিশাল জেলার সব রুটে থ্রি-হুইলার আগামী ৪ ও ৫ নভেম্বর বন্ধ রাখার জন্য মালিক ও শ্রমিকদের অনুরোধ জানানো হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত থ্রি-হুইলার গাড়ি বন্ধ থাকবে বলে ওই নোটিশে উল্লেখ্য করা হয়েছে।

অটোরিকশা শ্রমিকদের দাবির মধ্যে রয়েছে- বরিশাল জেলা বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক চালকদের হয়রানি বন্ধ করা, মেট্রোপলিটন এলাকায় নির্দিষ্ট পার্কিংয়ের ব্যবস্থা করা, মেট্রোপলিটন এলাকায় সব রুটে থ্রি-হুইলার গাড়ি চলাচলের ব্যবস্থা করা, গাড়ি ভাড়া বৃদ্ধি করে ভাড়ার চার্ট প্রদান করা, সহজ শর্তে দ্রুত ড্রাইভিং লাইসেন্স প্রদান করা।

শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস বলেন, ‘শ্রমিক ইউনিয়ন ও মালিক সমিতি যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন। ৫ দফা দাবিতে ৪ ও ৫ নভেম্বর সব ধরনের থ্রি হুইলার চলাচলে ধর্মঘট ডাকা হয়েছে। দাবি না মানা হলে আরো কঠোর কর্মসূচি নেওয়া হবে।’

এ ব্যাপারে মহানগর বিএনপি আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বলেন, ‘ধর্মঘট ডেকে আওয়ামী লীগের নাটক করছে। আগামী ৫ নভেম্বর বরিশালে বিএনপির মহা সমাবেশ অনুষ্ঠিত হবে। ওই সমাবেশে আমাদের নেতা কর্মীরা যাতে আসতে না পারে তার লক্ষ্যেই ক্ষমতাশীন দলের এই নাটক। আমরা যে কোনো ভাবেই হোক সমাবেশ সফল করবো।’

বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরওয়ার বলেন, ‘সরকার আমাদের সমাবেশকে কেন্দ্র করে একাধিক বাঁধা সৃষ্টির চেষ্টা করছে। কিন্তু তাদের ষড়যন্ত্র ব্যার্থ হবে। আমারা আমাদের সমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে সব প্রস্তুতি গ্রহণ করেছি।’ 

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়