ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

আমরা মনের দিক থেকে আলাদা হইনি: বিশ্বজিৎ দাইমারি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ১৯ নভেম্বর ২০২২   আপডেট: ১৬:৩৭, ১৯ নভেম্বর ২০২২
আমরা মনের দিক থেকে আলাদা হইনি: বিশ্বজিৎ দাইমারি

আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসেন ভারতের আসাম রাজ্যের বিধানসভার প্রতিনিধিরা।

ভারতের আসাম রাজ্যের বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দাইমারি বলেছেন, ‘আমরা ভৌগলিক ও মনের দিক থেকে আলাদা এখনো হইনি। আমরা আলাদা শুধু প্রশাসনিকভাবে। অন্যান্য ক্ষেত্রে আমাদের মধ্যে মিল রয়েছে।’

শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আসাম বিধানসভার ৩৫ জন বিধায়কসহ ৬২ জনের একটি প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ সফরে এসেছেন তিনি। আসামের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বাড়াতেই তারা এ শুভেচ্ছা সফরে এসেছেন। 

আখাউড়া স্থলবন্দরে আসাম প্রতিনিধি দলকে স্বাগত জানান ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রণয় চাকমা। এসময় তার সঙ্গে ছিলেন ত্রিপুরাস্থ বাংলাদেশ হাই কমিশনের হাই কমিশনার আরিফ মোহাম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অংগ্যজাই মারমা, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) কামরুল ইসলাম প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঢাকা সফরকালে বিধান সভার সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন। এছাড়াও তারা জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রী ড. এ.কে আবদুল মোমেন, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গেও বৈঠকে অংশ নেবেন। 

এছাড়াও প্রতিনিধি দলের সদস্যরা বাংলাদেশের রাঙামাটি জেলার একটি গ্রামে যাবেন। ওই গ্রামে অসমিয়া জনগোষ্ঠীর লোকজন বসবাস করেন। 

জানা গেছে, প্রতিনিধি দলটির সঙ্গে একটি সাংস্কৃতিক দলও বাংলাদেশে এসেছে। তারা কয়েকটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। আগামী ২৩ নভেম্বর আসামের প্রতিনিধি দলটি ঢাকা ছাড়বে।

মাইনুদ্দীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়