ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাঁচ সহোদরসহ ১০ জনের যাবজ্জীবন 

নওগাঁ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ২৩ নভেম্বর ২০২২   আপডেট: ১৫:১৫, ২৩ নভেম্বর ২০২২
পাঁচ সহোদরসহ ১০ জনের যাবজ্জীবন 

নওগাঁর বদলগাছীতে উজ্জ্বল হোসেন নামের এক ব্যক্তিকে হত্যার ঘটনায় দায়ের হওয়া মামলায় পাঁচ সহোদরসহ ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে সাজাপ্রাপ্ত প্রক্যেককে ২০ হাজার টাকা জরিসানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

তথ্য প্রমাণ না থাকায় মামলা থেকে তিন জনকে খালাস দেন বিচারক।

বুধবার (২৩ নভেম্বর)  দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় ঘোষণা করেন। 

সাজাপ্রাপ্তরা হলেন- বদলগাছী উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা কামরুজ্জামান, তাঁর ভাই ওয়াহেদ আলী, সামসুজ্জামান, রকেট ও ডাবলু, একই গ্রামের আব্দুল হামিদ ও তার ভাই এনামুল হক, মোশাররফ হোসেন,  বজলুর রহমান ও এমদাদুল হক। 

খালাস পাওয়া তিনজন হলেন- সাজাপ্রাপ্ত বজলুর রহমানের স্ত্রী করিমা বেগম,  এনামুলের স্ত্রী জলি আক্তার ও দুর্গাপুর গ্রামের বাসিন্দা হবিবরের ছেলে মো. জীবন। 

আদালত সূত্রে জানা যায়, বদলগাছী উপজেলার দুর্গাপুর গ্রামের একটি গভীর নলকূপের মালিকানা নিয়ে ২০১৩ সালে গ্রামবাসীর দুটি পক্ষের মধ্যে বিরোধ শুরু হয়। ওই বিরোধের জেরে একই বছরের ৯ মে দুর্গাপুর গ্রামের কামরুজ্জামান ও তার চার সহোদরের নেতৃত্বে একদল সন্ত্রাসী উজ্জ্বল হোসেনসহ চারজনকে পিটিয়ে আহত করেন। ঘটনার চারদিন পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় উজ্জ্বল মারা যান। এ ঘটনায় ২০১৩ সালের ১০ মে দুর্গাপুর গ্রামের গভীর নলকূপ সমিতির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। ওই বছরের ১৫ সেপ্টেম্বর বদলগাছী থানার উপ-পরিদর্শক লেলিন আলমগীর ১৩ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। 

আদালত মামলার তদন্ত কর্মকর্তা, সংশ্লিষ্ট চিকিৎসকসহ ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে আজ দুপুরে বিচারক ফেরদৌস ওয়াহিদ রায় ঘোষণা করেন। 

মামলায় রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত সরকারি কৌসুলি আব্দুল বারী ও আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মামুনুর রশিদ। 

সাজু/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়