ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নাটোরে তৈরি হচ্ছে নকল ড্রিংকস ও ভেজাল গুড়  

নাটোর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ২৯ নভেম্বর ২০২২  
নাটোরে তৈরি হচ্ছে নকল ড্রিংকস ও ভেজাল গুড়  

নাটোরের লালপুরে আইসক্রিম ফ্যাক্টরিতে নকল ড্রিংকস ও বড়াইগ্রামে কারখানায় ভেজাল গুড় তৈরি হচ্ছিলো। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং র‌্যাব যৌথ অভিযানে হাতে নাতে প্রমাণ পেয়ে বিপুল অংকের টাকা জরিমানা করেছে। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং র‌্যাব এই যৌথ অভিযান চালায়। এ সময় নকল ড্রিংকস উৎপাদন করায় শ্রাবনী আইসক্রিম ফ্যাক্টরির মালিককে ১ লাখ ৯০ হাজার টাকা এবং ভেজাল গুড় উৎপাদন করায় কারখানার ৩ মালিককে ৬২ হাজার টাকা জরিমানা করা হয়।  

এসময় প্রায় দুই কেজি গুড় ও ৯শ লিটার গুড় তৈরির চিনির সিরাপও ধ্বংস করা হয়।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার ফরহাদ হোসেন জানান, দীর্ঘদিন ধরে লালপুর বাজারে শ্রাবনী আইসক্রিম ফ্যাক্টরি রোবো ড্রিংকসের ট্রেড মার্ক নকল করে উৎপাদন করে আসছিলো। যৌথ অভিযানকালে আইসক্রিম ফ্যাক্টরির মালিক কোরবান আলীকে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।

অপরদিকে, বড়াইগ্রামের আটঘরিয়া ও ভবানীপুর গ্রামে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর চুন, ফিটকিরি, ফেব্রিক্স কালার ও সোডা মিশ্রিত করে ভেজাল গুড় তৈরির অপরাধে ৩ জনকে ৬২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ভেজাল গুড়, ভেজাল চিনির সিরাপসহ অন্যান্যে উপকরণ জব্দ করে ধ্বংস করা হয়।

আরিফুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়