ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাজশাহীর এমপি আয়েনের বিরুদ্ধে মামলা

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ১ ডিসেম্বর ২০২২  
রাজশাহীর এমপি আয়েনের বিরুদ্ধে মামলা

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। এতে হত্যার হুমকি, মারধর ও ছিনতাইয়ের অভিযোগ আনা হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনের পরাজিত চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান আকতারের সমর্থক আলী হায়দার বাদী হয়ে মামলাটি করেছেন।

মামলায় এমপি আয়েন ছাড়াও মোহনপুরের ধুরইল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দেলোয়ার হোসেনকেও আসামি করা হয়েছে। মামলায় মোট আসামি আটজন। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে রাজশাহীর মোহনপুর থানার আমলী আদালতে মামলাটি দায়ের করা হয়।

বাদীর আইনজীবী হিসেবে জেলা ও জজ আদালতের আইনজীবী আবদুল ওহাব জেমস মামলাটি আদালতে উপস্থাপন করেন। তিনি জানান, আদালতের ম্যাজিস্ট্রেট লিটন আহমেদ মামলাটি গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ২৬ ডিসেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মামলার আর্জিতে বলা হয়, গত ৬ অক্টোবর রাতে জেলা পরিষদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামানের সমর্থকেরা ধুরইল ইউপি কার্যালয়ের সামনে ব্যানার-ফেস্টুন টানাতে যান। এ সময় তাদের বাধা দেওয়া হয়। পরে এমপি আয়েন উদ্দিনের নির্দেশে তার লোকজন মারধর করেন। এছাড়া দুটি গাড়ি ভাঙচুর করা হয় এবং মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেওয়া হয়। ঘটনার সময় এমপি আয়েন উদ্দিন প্রার্থীর লোকজনকে প্রাণনাশের হুমকি দেন।

এই মামলার বিষয়ে কথা বলার জন্য এমপি আয়েন উদ্দিনকে ফোন করা হলে তিনি ধরেননি। তাই তার বক্তব্য পাওয়া যায়নি। সেদিনের ওই ঘটনার পর ধুরইল ইউপি কার্যালয়ের একজন গ্রাম পুলিশ একটি মামলা করেছিলেন। সেই মামলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামানের প্রধান নির্বাচনী সমন্বয়কসহ সাতজনকে আসামি করা হয়। এই মামলার আসামিদের বিরুদ্ধেও একই ধরনের অভিযোগ আনা হয়েছিল। এর প্রায় দুই মাস পর পাল্টা মামলা করা হলো। 
 

কেয়া/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়