ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কেউ মৃত কেউ ভারতে, তবুও পাচ্ছেন ত্রাণের চাল  

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ৭ ডিসেম্বর ২০২২  
কেউ মৃত কেউ ভারতে, তবুও পাচ্ছেন ত্রাণের চাল  

লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মালতি বালা বর্তমানে ভারতে থাকেন। তার স্বজনরা বলছেন ২ বছর আগে মালতি বালা সপরিবারে দেশত্যাগ করেছেন। কিন্তু দুস্থ মহিলা উন্নয়ন (ভিজিডি) কর্মসূচির ত্রাণের ৩০ কেজি চাল তার নামে নিয়মিত উত্তলন করা হচ্ছে। কে বা কারা এই চাল তুলছেন জানেন না স্বজনরা।

একই ইউনিয়নের একই ওয়ার্ডের সন্ধ্যা রানী মারা গেছেন ৬ মাস আগে। তার নামেও প্রতি মাসে ৩০ কেজি চাল তোলা হচ্ছে বলে জানা গেছে। সন্ধ্যা রানীর স্বামী নিরঞ্জন স্ত্রীর নামের চাল তুলছেন। তিনি বলেন, ‘ইউপি সদস্য, চেয়ারম্যান সবাই এ খবর জানে।’ 

এ প্রসঙ্গে ভেলাগুড়ি ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল হালিমের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি প্রথমে  বলেন, ‘আমি জানি ও দেখেছি মালতি বালার নামে বরাদ্দকৃত ভিজিডি কার্ডের চাল তার মেয়ে-জামাই তুলছেন।’ কিন্তু সেটা আইনসিদ্ধ কিনা জানতে চাইলে প্রসঙ্গ এড়িয়ে গিয়ে ‘এ বিষয়ে আমি কিছু জানি না। চেয়ারম্যান ভালো বলতে পারবেন।’ বলেন আব্দুল হালিম।   

এদিকে চেয়ারম্যান শফিকুল ইসলাম মন্ডল জানান, কেউ ভারতে গেছেন বা মারা গেছেন সেটা তাকে না জানালে তিনি কীভাবে ব্যবস্থা নেবেন? 

হাতীবান্ধা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা পারভীন বলেন, কেউ মারা গেলে বা অন্য কোনো সমস্যা হলে ইউনিয়ন পরিষদ থেকে তাকে জানানোর নিয়ম। কিন্তু কেন তারা জানালো না আমি বলতে পারবো না। বিষয়টি খোজঁখবর নিয়ে ব্যবস্থা নেব। 

তারা//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়