ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শিকারির হাত থেকে পালিয়ে হরিণ লোকালয়ে 

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৭, ২০ ডিসেম্বর ২০২২   আপডেট: ২২:৫৪, ২০ ডিসেম্বর ২০২২
শিকারির হাত থেকে পালিয়ে হরিণ লোকালয়ে 

বরগুনার পাথরঘাটায় শিকারিদের হাত থেকে একটি চিত্রা হরিণ পালিয়ে লোকালয়ে এসে প্রাণ বাঁচিয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে উপজেলার চরদুয়ানী তাফালবাড়িয়া এলাকায় জোমাদ্দার বাড়ি সড়ক থেকে স্থানীয়রা হরিণটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করে।

বিষয়টি নিশ্চিত করেছেন বন বিভাগের পাথরঘাটা রেঞ্জ কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ।

বন বিভাগ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরের দিকে লোকজন বাজারে আসার সময় হরিণটিকে দেখতে পায়। এরপর কয়েকজন একত্রিত হয়ে হরিণটিকে সড়কে ধরতে সক্ষম হয়। পরে বন বিভাগকে খবর দেওয়া হয়।

তাফালবাড়িয়া এলাকার হাসেম জোমাদ্দার রাইজিংবিডিকে বলেন, আজ দুপুরে কিছু শিকারি হরিণটি পাটের বস্তায় ভরে নিয়ে যাওয়ার সময় ছুটে যায়। এ সময় তারা হরিণটিকে পুনরায় ধরার চেষ্টা করলে তিনি তাদের ধাওয়া দিলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায় শিকারিরা। এ সময় স্থানীয়রা ছুটে এসে হরিণটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেন। 

বন বিভাগের পাথরঘাটা রেঞ্জ কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ বলেন, খবর পেয়ে বন কর্মকর্তাদের পাঠিয়ে উদ্ধার করে হরিণটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। হরিণটি শারীরিকভাবে সুস্থ হলে সুন্দরবন পূর্ব বন বিভাগের মাধ্যমে অবমুক্ত করা হবে।

তিনি আরও বলেন, পাথরঘাটার চিহ্নিত চক্র দীর্ঘ দিন ধরে সুন্দরবন থেকে হরিণ পাচার করে আসছে বলে তিনি তথ্য পেয়েছেন। এ বিষয়ে পুলিশের সমন্বয়ে তদন্ত শুরু করেছেন তারা।

ইমরান/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়