ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

নাটোরে সাড়ে ৪ হাজার কেজি ভেজাল গুড় ধ্বংস, জরিমানা আদায়

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ২৫ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৭:৫০, ২৫ ডিসেম্বর ২০২২
নাটোরে সাড়ে ৪ হাজার কেজি ভেজাল গুড় ধ্বংস, জরিমানা আদায়

একটি ভেজাল গুড় তৈরির কারখানা।

নাটোরের দুই উপজেলায় অভিযান চালিয়ে সাড়ে ৪ হাজার কেজি ভেজাল গুড় জব্দ করে ধ্বংস করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় তিন গুড় ব্যবসায়ীকে ভোক্তা সংরক্ষণ আইনে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (২৫ ডিসেম্বর) জেলার বাগাতিপাড়া ও লালপুর উপজেলায় র‌্যাব-৫-এর সহায়তায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচাল মেহেদী হাসান তানভীর জানান, আজ দুপুরে বাগাতিপাড়া ও লালপুর উপজেলায় অভিযান পরিচালনা করা হয়। এসময় সাগর গুড় ভান্ডারের মালিক মো. সাগর হোসেনকে খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া লালপুর উপজেলার মোহরকয়া এলাকার মহাসিন গুড় ভান্ডারের মালিক মহাসিনকে ৭০ হাজার টাকা এবং বাগাতিপাড়া উপজেলার রহিমানপুর বাজার এলাকার সেলিম গুড় ভান্ডারের মালিককে ৭০ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। তাদেরকেও  খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে একই ধারায় জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, অভিযান চলাকালে সাড়ে ৪ হাজার কেজি ভেজাল গুড়, ৭ হাজার ৬০০ লিটার সিরাপ, ৭ কেজি হাইড্রোজ, ২০ কেজি ফিটকিরি, ৩০ কেজি চুন, ৩ লিটার টেক্সটাইল ধ্বংস করা হয়েছে। এছাড়া জব্দ হওয়া ৫ হাজার কেজি চিনি বাজারে বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে।

আরিফুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়