ঢাকা     মঙ্গলবার   ০৫ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২১ ১৪৩০

অপহরণ করে মুক্তিপণ আদায়, পুলিশ সদস্য রিমান্ডে

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২৮ ডিসেম্বর ২০২২  
অপহরণ করে মুক্তিপণ আদায়, পুলিশ সদস্য রিমান্ডে

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় গ্রেপ্তার হওয়া সাফায়েত গনি (২৮) নামে এক পুলিশ সদস্যকে তিন দিনের রিমান্ডে দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় পঞ্চম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজিব আহমেদ তালুকদার এই আদেশ দেন।  এর আগে গত রোববার নারায়ণগঞ্জ সদর উপজেলা থেকে সাফায়েতকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার সাফায়েত ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার কুমারগাথা ইউনিয়নের মৃত ছোহরাব আলীর ছেলে। তিনি ২০১৫ সালে পুলিশে যোগদান করেন। বর্তমানে গাজীপুরের কালিয়াকৈর সার্কেলে তিনি কনস্টেবল হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আদালতের পরিদর্শক ঝুটন কুমার বর্মণ বলেন, অপহরণের পর মুক্তিপণ আদায়ের মামলায় গ্রেপ্তার হন সাফায়েত। গতকাল ফুলবাড়িয়া থানা পুলিশ কনস্টেবল সাফায়েতকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করে। পরে বিচারক শুনানী শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ফুলবাড়িয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহীন মিয়া বলেন, ভুক্তভোগী ইব্রাহিম খলিল (২৪) ফুলবাড়িয়া ইউনিয়নের চৌধার গ্রামের বাসিন্দা। গত শনিবার ইব্রাহিম খলিল ফুলবাড়িয়া বাজার থেকে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে পুলিশের পোশাক পরে অন্তত ৪ থেকে ৫ জন মিলে ইব্রাহিম খলিলকে আটক করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। ওই সময় ইব্রাহিম খলিলের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে অপহরণকারীরা নিজেদের ডিবি পুলিশ বলে পরিচয় দেয়। এরপর ইব্রাহিম খলিলের সঙ্গে থাকা ৩ লাখ টাকা ছিনিয়ে নেয় অপহরণকারীরা। পরে মুক্তিপণ হিসেবে তার পরিবারের কাছ থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আরও ১ লাখ ৭২ হাজার টাকা আদায় করে তারা। 

এই ঘটনায় গত সোমবার ভুক্তভোগী ইব্রাহিমের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেন। ওই মামলায় পুলিশ কনস্টেবল সাফায়েতকে আদালতে পাঠানো হয়।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, অপহরণের মামলায় গ্রেপ্তার সাফায়েত গনি একজন পুলিশ কনস্টেবল। যেহেতু, তার বিরুদ্ধে অপরাধের সংশ্লিষ্টতা পাওয়া গেছে তাই, তার বিরুদ্ধে মামলা হয়েছে।

মিলন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়