ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফরিদপুরে হয়ে গেলো ঘুড়ি ও ফানুস উৎসব 

ফরিদপুর সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ৩১ ডিসেম্বর ২০২২  
ফরিদপুরে হয়ে গেলো ঘুড়ি ও ফানুস উৎসব 

আবহমান গ্রাম-বাংলা থেকে হারাতে বসেছে চিরচেনা ঘুড়ি ও ফানুস উৎসব। তাইতো এই হারানো ঐতিহ্যকে ফেরাতে ও বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরতে ফরিদপুরে অনুষ্ঠিত হয়েছে টাইমস ইউনিভার্সিটি ঘুড়ি উৎসব।

‘চলো হারাই শৈশবে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে শহরতলীর ধলার মোড়ে ফরিদপুর সিটি অর্গানাইজেশনের আয়োজনে ও ফরিদপুর টাইমস ইউনিভার্সিটির পৃষ্ঠপোষকতায় উৎসবের আয়োজন করা হয়। জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার উৎসবের উদ্বোধন করেন।

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মো. শাহজাহান, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও শিক্ষাবিদ রিজভী জামান, টাইমস ইউনিভার্সিটির বাণিজ্য অনুষদের ডিন ড. মো. কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন প্রমুখ।

প্রতিবছরের ন্যায় এবারও ৬ষ্ঠ বারের মতো এ ঘুড়ি ও ফানুস উৎসবের আয়োজন করা হয়। এ উৎসব দেখতে প্রায় এক লাখ মানুষের ঢল নামে। এ সময় ধলার মোড়ের আকাশ বিভিন্ন রং ও আকৃতির ঘুড়িতে নৈসর্গিক রূপ ধারণ করে। সন্ধ্যার আগ পর্যন্ত শত শত ঘুড়ি আকাশে উড়তে দেখা যায়। পরে ঘুড়ির সঙ্গে ফানুসও ওড়ানো হয়। এসময় প্রায় এক লাখ মানুষের পদচারণায় স্থানটি দারুণভাবে উপভোগ্য হয়ে ওঠে।

নিরব/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়