ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জের দুই আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৩:৩০, ৮ জানুয়ারি ২০২৩
চাঁপাইনবাবগঞ্জের দুই আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

চাঁপাইনবাবগঞ্জ-২ সংসদীয় আসনের উপ নির্বাচন থেকে একজন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে দুই জনের মনোনয়নপত্র বাতিল করেছেন নির্বাচন কমিশন। 

রোববার (৮ জানুয়ারি) দুপুরে মনোনয়নপত্র যাচাই বাছাই'র দিনে এই ঘোষণা দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক একেএম গালিভ খান।

চাঁপাইনবাবগঞ্জ -২ আসন রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন মনোনয়ন যাচাই বাছাই শেষে বলেন, মোহাম্মদ আলী সরকারের জমা দেওয়া মনোনয়নপত্রে ভোটারদের তালিকা থেকে দশ জনের একটি তালিকা বের করে তদন্ত করে নির্বাচন কমিশন। তদন্তে ওই দশ জনের মধ্যে একজন ওই তালিকায় স্বাক্ষর করেনি বলে প্রমাণ পাওয়া যায়। যার ফলে তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খান বলেন, এই সংসদীয় আসনের জাসদের প্রার্থী মুনিরুজ্জামান আরেকজনের ঋণের জামিনদার। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুলের ব্যবসা প্রতিষ্ঠানের নামে হেরফের আছে। যার ফলে এই দুই জন সংসদ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে।'

এর আগে ৫ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে এই দুই আসনে ৬ জন করে মোট ১২ জন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের পর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৪ জন প্রার্থী টিকে রইলেন।

শিয়াম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়