ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

স্কুল বন্ধ রেখে প্রতিমন্ত্রীর ছেলের বৌভাতে তিন উপজেলার প্রাথমিক শিক্ষকরা

বাদশাহ্ সৈকত, কুড়িগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৮, ৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৯:৪৩, ৮ জানুয়ারি ২০২৩
স্কুল বন্ধ রেখে প্রতিমন্ত্রীর ছেলের বৌভাতে তিন উপজেলার প্রাথমিক শিক্ষকরা

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ছেলের বৌভাতের অনুষ্ঠানে যোগ দিতে কুড়িগ্রামে তিন উপজেলার সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখেছেন শিক্ষকরা। এর মধ্যে, চিলমারী উপজেলার কিছু বিদ্যালয় সকালে খোলা হলেও কিছুক্ষণ পর তা বন্ধ করে দেওয়া হয়।

রোববার (৮ জানুয়ারি) তিন উপজেলার সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ রেখে প্রতিমন্ত্রী জাকির হোসেনের ছেলের বৌভাতের দাওয়াতে যান তারা। এমনকি উপজেলা ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারাও ওই দাওয়াতে উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী জাকির হোসেন কুড়িগ্রামের রৌমারী, রাজীবপুর ও চিলমারী উপজেলা নিয়ে গঠিত কুড়িগ্রাম-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য। তার বাড়ি রৌমারী উপজেলায়।

রৌমারীতে অবস্থিত প্রতিমন্ত্রীর বাসভবনে তার একমাত্র ছেলে সাফায়েত বিন জাকির সৌরভের বিবাহোত্তর বৌভাত অনুষ্ঠানে সব শিক্ষক ও কর্মচারীকে যেতে বলা হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রতিমন্ত্রীর ছেলের বিয়ের অনুষ্ঠান উপলক্ষে উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের দাওয়াত দেওয়া হয়েছে। শিক্ষকরা দাওয়াতে অংশ নিয়েছেন। এ জন্য রোববার পাঠদান বন্ধ ছিল। বিয়ের উপহার হিসেবে শিক্ষকদের কাছ থেকে জনপ্রতি ৫০০-১২০০ করে টাকা নেওয়া হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলামের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনিও বিয়ের দাওয়াতে গেছেন বলে জানান। বিদ্যালয় বন্ধের বিষয়ে তিনি বলেন, ‘প্রচণ্ড শীতের কারণে প্রধান শিক্ষকরা তাদের ক্ষমতাবলে ছুটি দিয়েছেন। কোনো প্রাকৃতিক দুর্যোগ বা এমন পরিস্থিতিতে প্রধান শিক্ষকরা বছরে তিন দিন ছুটি দিতে পারেন।’

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়টি খোঁজ নিয়ে সত্যতা পেয়েছি। নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে জানতে প্রতিমন্ত্রী জাকির হোসেনের মুঠোফোনে বারবার যোগাযোগ করেও পাওয়া যায়নি।

উল্লেখ্য, চিলমারী উপজেলায় ৯৩টি, রৌমারীতে ১১৪টি এবং রাজীবপুর উপজেলায় ৫৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে।

কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়