ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অর্থ আত্মসাত: ব্যাংক কর্মকর্তার ১১ বছরের জেল

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৮, ১০ জানুয়ারি ২০২৩   আপডেট: ১০:২৫, ১০ জানুয়ারি ২০২৩
অর্থ আত্মসাত: ব্যাংক কর্মকর্তার ১১ বছরের জেল

অর্থ আত্মসাতের মামলায় রূপালী ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার আবদুল লতিফ ভূঁইয়াকে ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে দুটি ধারায় মোট ১৭ লাখ টাকা অর্থদন্ড করা হয়েছে।

গতকাল সোমবার বিকেলে নোয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না। 

সাজাপ্রাপ্ত আবদুল লতিফ ভূঁইয়া কুমিল্লা জেলার দেবীদ্বার থানার ধামতি গ্রামের আবদুল গফুর ভূঁইয়ার ছেলে। তিনি লক্ষীপুরের পোদ্দার বাজার রূপালী ব্যাংক শাখার প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

দুর্নীতি দমন কমিশন (দুদুক) সূত্রে জানা গেছে, আবদুল লতিফ ভূঁইয়া ১৯৯৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত রূপালী ব্যাংক পোদ্দার বাজার শাখায় কর্মরত ছিলেন। নিজের কর্মকালের বিভিন্ন সময় দুর্নীতির মাধ্যমে ৪ কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৭৪টাকা আত্মসাত করেন তিনি। যার মধ্যে ২০০৩ সালে এক বছরেই গ্রাহকের ৩৩টি এন্ট্রির মাধ্যমে ১৫ লাখ ৪৩ হাজার ২৭ টাকা আত্মসাত করেন। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ তার বিরুদ্ধে লক্ষীপুর সদর থানায় ২০১১ সালে একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি দুদকের সাবেক সহকারী পরিচালক নুরুল হুদা তদন্ত করে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

দুদক নোয়াখালীর পিপি আবুল কাশেম জানান, মামলার পর থেকে আসামি পলাতক আছেন। 

তিনি আরও জানান, অর্থ আত্মসাতের মামলায় সাবেক ব্যাংক কর্মকর্তাকে দুই ধারায় সাজা দেওয়া হয়েছে। এর মধ্যে দণ্ডবিধি ৪০৯ ধারায় ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ১৬ লাখ টাকা অর্থদণ্ড এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫এর ২ ধারায় আরও ৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

মওলা সুজন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়