ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ক্রেতার মৃত্যুতে কিস্তি মওকুফ, আরও ৫০০০০ টাকা সহায়তা ওয়ালটনের 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২২, ১৪ জানুয়ারি ২০২৩   আপডেট: ২০:২৪, ১৪ জানুয়ারি ২০২৩
ক্রেতার মৃত্যুতে কিস্তি মওকুফ, আরও ৫০০০০ টাকা সহায়তা ওয়ালটনের 

দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্যের ব্র্যান্ড ওয়ালটন গ্রুপের রংপুরের লালবাগ প্লাজা থেকে কিস্তিতে পণ্য কিনেছিলেন আলমগীর হোসেন (৪৩)। পণ্য কেনার পর প্রথম কিস্তি দেওয়ার আগেই মারা যান এই ক্রেতা। ওয়ালটন গ্রুপের ‘কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি’তে মৃতের পরিবারের পাশে দাঁড়ালো ওয়ালটন গ্রুপ। পাওনা টাকা মওকুফ করেও আলমগীর হোসেনের পবিরারের হাতে তুলে দিয়েছে ৫০ হাজার টাকার চেক।

শনিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে আর্থিক সহায়তার এই চেক হস্তান্তর করেন ওয়ালটন রংপুর জোনের সিনিয়র ম্যানেজার শাহিনুর আলম টুটুল। মৃত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে চেক গ্রহণ করেন আলমগীরের স্ত্রী শাহানা বেগম।

ওয়ালটন প্লাজা সূত্রে জানা যায়, গত ২০২২ সালের ১৯ ডিসেম্বর রংপুর নগরীর লালবাগ প্লাজা থেকে ৪৬ হাজার ৩৯৮ টাকা দামের ফ্রিজ কিস্তিতে কেনেন মিঠাপুকুর উপজেলার শালমারা এলাকার আলমগীর হোসেন। কেনার সময় প্রাথমিক জমা বাবদ ১০ হাজার টাকা পরিশোধ করেন। পরে আলমগীর হোসেনের মৃত্যু হয়। মারা যাওয়ার এক মাসের মধ্যে পরিবারের পাশে আর্থিক সহায়তা নিয়ে দাঁড়ালো ওয়ালটন গ্রুপ। 

পণ্যের টাকা পরিশেষ না করে উল্টো ওয়ালটনের আর্থিক সহায়তা পেয়ে মৃত আলমগীর হোসেনের স্ত্রী শাহানা বেগম বলেন, ‘আমার স্বামী একমাস আগে স্ট্রোক করে মারা যান। ওয়ালটনের কিস্তি নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। প্লাজার লোক আমাদের সঙ্গে দেখা করে ফ্রিজের কাগজপত্র নিয়ে যায়। ফ্রিজের বাকি কিস্তি আর দিতে হয়নি। এখন উল্টো আমাদের আর্থিক সহায়তা করেছেন। ওয়ালটনের এই সহায়তায় আমি তাদের প্রতি কৃতজ্ঞ।’ 

ওয়ালটন রংপুর জোনের সিনিয়র ম্যানেজার শাহিনুর আলম টুটুল বলেন, ‘‘ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম মাহবুবুল আলমের যুগন্তকারী উদ্যোগ ‘কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি’ বিষয়টি ক্রেতাদের মধ্যে সাড়া ফেলেছে। কিস্তিতে পণ্য ক্রয়ে ক্রেতাদের আস্থা এবং ভালোবাসা বেড়েছে। এই উদ্যোগের ফলে আজ আমরা এক মৃত ক্রেতার পরিবারের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দিয়েছি।’ 

চেক হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওয়ালটন ধাপ প্লাজার ম্যানেজার আসাদুল ইসলাম, অত্র লালবাগ প্লাজার ম্যানেজার ইকরামুল ইসলামসহ অন্যান্যা কর্মকর্তা ও কর্মচারীরা।

২০২২ সালের ৫ ডিসেম্বর ওয়ালটন গ্রাহকদের জন্য ‘কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি’ এবং ‘ওয়ানস্টপ সার্ভিস’ চালু করেছে। কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতির আওতায় যেকোনো ওয়ালটন প্লাজা থেকে কিস্তিতে পণ্য ক্রয়কারীদের কিস্তি সুরক্ষা কার্ড দেওয়া হয়। পণ্যমূল্যের ভিত্তিতে কিস্তি চলমান থাকা অবস্থায় ক্রেতার মৃত্যু হলে ৫০ হাজার থেকে ৩ লাখ এবং তার পরিবারের কোনো সদস্য মারা গেছে ২৫ হাজার থেকে দেড় ১ লাখ টাকা পর্যন্ত প্রদান করবে ওয়ালটন প্লাজা। তবে মৃত্যুকালীন সময়ে সংশ্লিষ্ট পণ্যের অনাদায়ী কিস্তির টাকা সমন্বয়ের পর অবশিষ্ট টাকা ক্রেতা বা তার পরিবারকে প্রদান করে ওয়ালটন গ্রুপ।
 

আমিরুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়