ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

সা’দপন্থীদের কাছে ইজতেমা ময়দান হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ১৭ জানুয়ারি ২০২৩   আপডেট: ২০:৩২, ১৭ জানুয়ারি ২০২৩
সা’দপন্থীদের কাছে ইজতেমা ময়দান হস্তান্তর

দ্বিতীয় পর্বের আয়োজক মুরুব্বীদের কাছে টঙ্গীর ইজতেমা ময়দান হস্তান্তর করেছে জেলা ও পুলিশ প্রশাসন। বুঝে নেওয়ার পরই সা’দপন্থী আয়োজক সদস্যরা মাঠ গুছিয়ে নিতে কাজ শুরু করেছেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে টঙ্গীর ইজতেমা মাঠের পাশে জেলা প্রশাসকের কন্ট্রোল রুমে মাঠ হস্তান্তর করেন।

গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, মঙ্গলবার সকাল ১১টার দিকে ইজতেমাস্থল বুঝে নিয়ে দুপুরে দ্বিতীয় পর্বের আয়োজক মুরুব্বীদের কাছে তা হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় পর্বের ইজতেমা আয়োজকদের যাতে কোনও ধরনের অসুবিধা না হয়, সেজন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি, সকলের সহযোগিতায় প্রথম পর্বের মত দ্বিতীয় পর্বও সুষ্ঠু-সুন্দরভাবে সম্পন্ন হবে।

সা’দপন্থী তাবলীগ পরিচালনা কমিটির সদস্য মো. মিজান জানান, মঙ্গলবার দুপুরে আমরা জেলা প্রশাসকের কাছ থেকে ইজতেমা মাঠ বুঝে নিয়েছি। বুধবার থেকে আমাদের তাবলীগ সাথীরা মাঠে জমায়েত হতে থাকবেন। এর আগেই পুরো মাঠ গুছিয়ে নেওয়া হবে ইনশাল্লাহ। 

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ জানান, ইজতেমায় মাঠ পরিচ্ছন্নতার জন্য সিটি করপোরেশনের সার্বক্ষণিক গার্বেজ ট্রাকসহ প্রায় ৬০০ পরিচ্ছন্নকর্মী মোতায়েন রয়েছে। ইজতেমা ময়দানের দক্ষিণ পাশে তুরাগ নদীর তীরে বর্জ্য ফেলার জন্য অস্থায়ীভাবে ডাম্পিং পয়েন্ট তৈরি করা হয়েছে। 

মাঠ হস্তান্তর অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশনের সচিব আব্দুল হান্নান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনুল করিম, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. ইব্রাহিম প্রমুখ উপস্থিত ছিলেন। 

এ ছাড়া, প্রথম পর্বের জুবায়েরপন্থী মুরুব্বী প্রকৌশলী মাহফুজ, মিডিয়া সমন্বয়কারী জহির ইবনে মুসলিম এবং সা’দপন্থী মুরুব্বী প্রকৌশলী শাহ মো. মহিবুল্লাহ, প্রকৌশলী মো. নূর মোহাম্মদ, ড. মো. আব্দুস সালাম, ড. রেজাউল করিম এবং হাজী মনির হোসেন প্রমুখ। 

আগামী ২০ জানুয়ারি সকালে আ’ম বয়ানের মধ্য দিয়ে শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা। 

রেজাউল/এনএইচ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়