ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

আপিলেও প্রার্থিতা ফিরে পেলেন না ওবায়দুল কাদেরের ভাই

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ৯ মে ২০২৪   আপডেট: ২০:৪৯, ৯ মে ২০২৪
আপিলেও প্রার্থিতা ফিরে পেলেন না ওবায়দুল কাদেরের ভাই

শাহাদাত হোসেন

যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থিতা আপিলেও ফিরে পেলেন না বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেন। তিনি আগামী ২৯ মের নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। 

বৃহস্পতিবার (৯ মে) নোয়াখালী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দেওয়ান মাহবুবুর রহমান হলফনামায় মামলা ও আয় বিবরণীর তথ্য গোপন করায় আপিল শুনানি শেষে শাহাদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল করেন।

আগামী ২৯ মে তৃতীয় ধাপে নোয়াখালীর কোম্পানীগঞ্জ, সদর ও বেগমগঞ্জ উপজেলায় ভোট গ্রহণ করা হবে। কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে শাহাদাত হোসেনসহ চার জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। অন্যরা হলেন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও ব্যবসায়ী মোহাম্মদ গোলাম শরীফ (পিপুল চৌধুরী), সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর আলী। 

গত ৫ মে যাচাই-বাছাইয়ে হলফনামায় মামলা ও আয় বিবরণীর তথ্য গোপন রাখায় শাহদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা ও নোয়াখালী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ঈসমাইল। তারপর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট বরাবর আপিল করেন শাহাদাত হোসেন। বৃহস্পতিবার (৯ মে) শুনানি শেষে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান একই কারণে তার মনোনয়নপত্র বাতিল করেন।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, চার জন প্রার্থীর আপিল শুনানি ছিল। হলফনামায় তথ্য গোপন রাখায় তাদের সবার মনোনয়নপত্র বাতিল হয়েছে। তার মধ্যে কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে শাহাদাত হোসেনও রয়েছেন। 

শাহদাত হোসেন বলেন, ‘আমার নামে যে মামলা ছিল তা আমার জানা ছিল না। আমি সকল মামলায় খালাস পেয়েছি। কাগজপত্র জমা দিয়েছি। এ ছাড়া আয় বিবরণীর হিসাব দেওয়া হয়েছে। জেলা প্রশাসক তা খেয়াল করেননি। আপিলে তিনি মনোনয়নপত্র বাতিল করেছেন। আমি উচ্চ আদালতে যাব।’ 

তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ মে, প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোট গ্রহণ হবে আগামী ২৯ মে। 

ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকা কোম্পানীঞ্জ উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন। একমাত্র শাহাদাত হোসেন ছাড়া সকলের মনোনয়নপত্র বৈধ হয়েছে।
 

সুজন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়