ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রার্থীতা ফিরে পেয়েছেন মোহাম্মদ আলী সরকার

চাঁপাইনবাগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ১৯ জানুয়ারি ২০২৩  
প্রার্থীতা ফিরে পেয়েছেন মোহাম্মদ আলী সরকার

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার তার প্রার্থীতা ফিরে পেয়েছেন। প্রার্থিতা ফিরে পাবার জন্য তিনি হাইকোর্টে রিট করেছিলেন। 

বুধবার (১৮ জানুয়ারি) তিনি নিজে এই খবর নিশ্চিত করেছেন।

মোহাম্মদ আলী সরকার বলেন, মনোনয়ন বাতিলের পর প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে আপিল করলে তা খারিজ করেন নির্বাচন কমিশন। পরে হাইকোর্টে রিট করলে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত স্থগিত করা হয়। মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিচারপতি খসরুজ্জামান ও বিচারপতি ইকবাল কবীরের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফয়সাল সিদ্দিকী রনি।

এর আগে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য, রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। নির্বাচন কমিশনে জমা দেওয়া মনোনয়নপত্রে ভোটার তালিকায় ভুল থাকায় মনোনয়নপত্রটি বাতিল করেন ওই আসনের রিটার্টিং কর্মকর্তা দেলোয়ার হোসেন।

ইতোমধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের নির্বাচনী এলাকায় মোহাম্মদ আলী সরকারের কর্মী-সমর্থকরা সিংহ প্রতীকের পোস্টার নিয়ে গণসংযোগে নেমে পড়েছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে চারজন দলীয় প্রার্থীসহ মোট পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আওয়ামী লীগের দলীয় প্রার্থী জিয়াউর রহমান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী আব্দুর রাজ্জাক (লাঙল), জাকের পার্টির প্রার্থী গোলাম মোস্তফা (গোলাপ ফুল), বিএনএফের প্রার্থী নবিউল ইসলাম (টেলিভিশন) ও স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ বিদ্রোহী) খুরশিদ আলম (মাথাল) ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ আসনের মোট ভোটার ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১ হাজার ১৭০ জন ও নারী ভোটার ২ লাখ ৪ হাজার ২৮০ জন। ১৮০টি ভোট কেন্দ্রের ১২৩০টি ভোট কক্ষে ভোটা দিবেন ভোটাররা।’

প্রসঙ্গত, সংসদীয় আসন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হানুরুর রশীদ ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির সংসদ সদস্য আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন ২টি শূন্য ঘোষণা করা হয়।এই আসন দুটিতে তফশীল অনুযায়ী আগামি ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

শিয়াম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়