ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চাঁদপুর আইনজীবী সমিতির সভাপতি মোস্তফা সম্পাদক রিপন

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ২৬ জানুয়ারি ২০২৩  
চাঁদপুর আইনজীবী সমিতির সভাপতি মোস্তফা সম্পাদক রিপন

চাঁদপুর জেলা আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি প্যানেল থেকে সভাপতি ও সম্পাদকসহ ১৩টি এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ প্যানেল থেকে মাত্র দুটি পদে জয় পেয়েছেন।

বুধবার (২৬ জানুয়ারি) মধ্য রাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অ্যাড. কামাল উদ্দিন আহমেদ।

বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে এটিএম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক এজেডএম রফিকুল হাসান (রিপন), সিনিয়র সহ-সভাপতি মো. তৌহিদুল ইসলাম তরুণ, জুনিয়র সহ-সভাপতি মোহাম্মদ কাইউম মোল্লা, সম্পাদক ফরমস পদে মো. কাইয়ুম হোসেন সুমন, সম্পাদক লাইব্রেরি পদে মো. শাহজাহান খান, সম্পাদক সমাজকল্যাণ ও সেমিনার পদে রেজাউর রহমান শাওন, জেনারেল অডিটর পদে মোহাম্মদ ইয়াছিন আরাফাত, রানিং অডিটর পদে জাবির হোসেন, চেয়ারম্যান রেজিস্ট্রারিং অথরিটি পদে মো. আবুল হাসানাত বেপারী, সম্পাদক রেজিস্ট্রারিং অথরিটি পদে মো. মামুন হোসেন মিয়াজী, সদস্য রেজিস্ট্রারিং অথরিটি পদে মাহবুব আলম ও মো. সানজিদ হাসান (সানি) নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগের প্যানেল থেকে যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মেরাজ আহমেদ সিদ্দিকী মাছুম এবং সদস্য রেজিস্ট্রারিং অথরিটি পদে রিয়াদ হোসেন (মুনতাসির) নির্বাচিত হন।

নির্বাচনের রিটার্নিং অফিসার আবদুল্লাহ আল মামুন বলেন, দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতি কার্যালয়ের দ্বিতীয় তলায় গোপন ব্যালটে ভোট নেওয়া হয়। এতে সমিতির ৩৪০ জন ভোটারের মধ্যে ৩৩৪ জন ভোট দেন। নির্বাচনে দুটি প্যানেলে ৩০ জন প্রার্থী ১৫টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নবনির্বাচিত সভাপতি এটিএম মোস্তফা কামাল বলেন, ‘এটি অরাজনৈতিক সেবামূলক সংগঠন। নির্বাচনে দুটি প্যানেল ও জয়-পরাজয় আনুষ্ঠানিকতা মাত্র। আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে আইনজীবীদের উন্নয়নে কাজ করবো এটাই প্রত্যাশা করছি।’

নবনির্বাচিত সাধারণ সম্পাদক এজেডএম রফিকুল হাসান (রিপন) বলেন, ‘এই কমিটি মাত্র ১ বছরের। কিন্তু আমাদের আইনজীবীদের সম্পর্ক সব-সময়ের। কাজেই আমাদের দায়িত্ব পালনে সমিতির কার্যক্রমে গতিশীলতা রাখতে সবার সহযোগিতা চাচ্ছি।’

নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা মো. মাইনুল আহছান ও এএনএম মাইনুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের সুধীমহল উপস্থিত ছিলেন। পরে ২০২২ সালের কমিটির নেতারা নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন। পরে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

জয়/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়