ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে সারারাত বসে কাটালেন আফরোজা

শিরিন সুলতানা কেয়া, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ২৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ১১:০৩, ২৯ জানুয়ারি ২০২৩
প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে সারারাত বসে কাটালেন আফরোজা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে সারারাত ধরে ব্যানার নিয়ে রাজশাহীতে বসেছিলেন এক নারী। তার নাম আফরোজা আখতার। প্রধানমন্ত্রীর জনসভার আগের দিন গতকাল শনিবার তিনি রাজশাহী এসেছেন ঢাকা থেকে। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার আকুতি জানিয়ে লেখা একটি ব্যানার নিয়ে সারারাত বসে ছিলেন তিনি।

রোববার (২৯ জানুয়ারি) রাজশাহীর মাদরাসা ময়দানে আয়োজিত জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা। 

আফরোজা আখতার বলেন, ‘আমার জীবনের একটাই ইচ্ছা আমি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একবার দেখতে চাই, আমি তার সঙ্গে কথা বলতে চাই, তাকে আমার আঁকা ৩টি ছবি উপহার দিতে চাই। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হওয়ার আকাঙ্খায় আমি মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ছি। আমি তার সঙ্গে দেখা করবো এ কারণে ঢাকার সাভারের নবীনগর থেকে এসেছি।’

নগরীর ফায়ার সার্ভিস মোড়ে বসে থাকা আফরোজা আখতার বলেন, আমার বাবা নুরুল হোসেন চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরি করতেন। বাবার মুখে আমি শুনেছি বঙ্গবন্ধু কিভাবে দেশ উন্নয়নে কাজ করেছেন। তার ডাকে কিভাবে সবাই মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। কিভাবে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। আমার বাবার মুখে শুনেই আমার ভেতরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখার খুব ইচ্ছা হয়। আমি ছোট বেলা থেকেই চেষ্টা করেছি তার সঙ্গে দেখা করতে, কিন্তু পারিনি। ১৯৯৩ সালে ইন্ডারমিডিয়েটে পড়ার সময় আমার বিয়ে হয়। আমার দুই মেয়ে। বড় মেয়ে নুসরাত আলম এসএসসি পাস করে কলেজে ভর্তি হয়েছে। আর ছোট মেয়ে তৃতীয় শ্রেণিতে পড়ে।

তিনি আরও বলেন, স্বামীর সঙ্গে আমার সম্পর্ক ভালো না। আমি টিউশনি করে সন্তানদের মানুষ করার চেষ্টা করছি। আমার স্বামীও খরচ দেয়। আমার মেয়ের ইচ্ছা বড় হয়ে সে আইনজীবী হবে। আমার স্বামী আওয়ামী লীগ করলেও আমার শ্বশুর বাড়ির লোক বিএনপির সমর্থক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে চাওয়ায় তাদের নির্যাতনের শিকারও হয়েছি আমি।

আফরোজা আখতার বলেন, আমি না খেয়ে এখানে বসে আছি। আমার কিছু খেতেও ইচ্ছা করছে না, আমি শুধু প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাই।

দেখা করতে কেন চাচ্ছেন? কোনো চাওয়া পাওয়া আছি কিনা? জানতে চাইলে আফরোজা আখতার বলেন, আমার কোনো চাওয়া পাওয়া নেই। আমি শুধু তার (শেখ হাসিনা) সঙ্গে একবার দেখা করে কথা বলতে চাই। আমি নিজে হাতে আঁকা ৩টি ছবি উপহার দিতে চাই। একটি বঙ্গবুন্ধুর ছবি, একটি প্রধানমন্ত্রীর ছবি ও একটি স্বপ্নের পদ্মা সেতুকে নিয়ে আঁকা। এছাড়া আমার জমানো টাকা দিয়ে ও আমার নকশা করা একটি নৌকা তৈরি করেছি, যা ব্রোঞ্চ ও স্বর্ণের পানি দিয়ে ধোয়া। আমি প্রাতিষ্ঠানিকভাবে ছবি আঁকা শিখিনি। প্রধানমন্ত্রীকে উপহার দেবো বলে নিজে নিজে ছবি একেছি। একেকটা ছবি আঁকতে ৭দিন সময় লেগেছে।

তিনি বলেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়েছিলাম তার সঙ্গে দেখা করার আশায়। কিন্তু দেখা হয়নি। এবার সেই আশা নিয়ে এসেছি রাজশাহী।

মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়