ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

সাত্তারের আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ‘নিখোঁজ’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৬:৩৮, ২৯ জানুয়ারি ২০২৩
সাত্তারের আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ‘নিখোঁজ’

আব্দুস সাত্তার (বাঁয়ে) ও আবু আসিফ আহমেদ

প্রধান নির্বাচনী এজেন্ট গ্রেপ্তার ও শ্যালক নিখোঁজের পর এবার খোঁজ মিলছে না ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বীতাকারী স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদের।

গত শুক্রবার থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

পরিবারের অভিযোগ, আবু আসিফের বাড়ির সামনে দিন-রাত সাদা পোশাকধারী লোকজন অবস্থান করছেন। গত শুক্রবার ও গতকাল শনিবার বাড়িতে তল্লাশি করা হয়েছে। এঅবস্থায় পরিবারের লোকজন আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।

আরও পড়ুন: সাত্তারের বিরুদ্ধে নির্বাচন: স্বতন্ত্র প্রার্থীর সহযোগী গ্রেপ্তার

আবু আসিফ আহমেদ আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। 

আগামী ১ ফেব্রুয়ারি সংসদ উপ-নির্বাচনে আবু আসিফ বিএনপি’র সাবেক নেতা ও ওই আসন থেকে পাঁচবারের সাবেক সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার প্রধান প্রতিদ্বন্দ্বী।

এর আগে, গত বুধবার আবু আসিফের নির্বাচনী প্রচারণার দায়িত্বে থাকা মুসা মিয়া (৮০) নামের এক প্রবীণকে হামলা ও সংঘর্ষ মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে পাঠায় পুলিশ। এছাড়া আবু আসিফের নির্বাচন সমন্বয়কারী ও তার শ্যালক সাফায়েত সুমন ইতোমধ্যেই আত্মগোপনে আছেন।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় থাকছে না আ. লীগ সমর্থিতরা, কপাল খুলছে সাত্তারের

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে বিএনপি থেকে বহিষ্কৃত পাঁচ বারের সাবেক সংসদ আব্দুস সাত্তার ভূঁঞা, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ, সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল ও স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে জিয়াউল হক মৃধা প্রতীক বরাদ্দের পর বিবৃতি দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। 

এই আসনের নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ অংশগ্রহণ না করলেও উকিল আব্দুস সাত্তার ভূইয়া সমর্থক গোষ্ঠীর ব্যানারে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, এমপি, জেলা ও উপজেলার নেতারা প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

আবু আসিফের স্ত্রী মেহেরন্নিছা মেহরীন বলেন, ‘আমার স্বামীর কোনো খোঁজ পাচ্ছি না। আমার বাড়ির সামনে সাদা পোশাকে লোকজন অবস্থান করছেন। আমার বাড়িতে একাধিকবার তল্লাশি হয়েছে। আমি আতঙ্কের মধ্যে আছি।’

আরও পড়ুন: সাত্তারকে ‘জেতাতে’ এবার সরে দাঁড়ালেন মৃধা

আবু আসিফের আশুগঞ্জ বাজারের বাড়ির দারোয়ান মো. ইউসুফ বলেন, ‘গত শুক্রবার রাতে কয়েকজন এসে পুলিশ পরিচয় দিয়ে পুরো বাড়ি তল্লাশি করে। পরের দিন আবার আসেন তারা। বাসার সামনে সাদা পোশাকধারী লোকজন অবস্থান করছেন। কে এলো না এলো তার ছবি তুলছেন ওই লোকরা।’

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান বলেন, আবু আসিফ আহমেদ নিখোঁজ কি-না সে বিষয়ে পরিবার থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। বাড়ির সামনে সাদা পোশাকধারী কারো অবস্থানের বিষয়টিও তিনি জানেন না বলে উল্লেখ করেন।

মাইনুদ্দীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়