ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নারীসহ ৩ জনের যাবজ্জীবন 

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ৩ ফেব্রুয়ারি ২০২৩  
নারীসহ ৩ জনের যাবজ্জীবন 

নোয়াখালীতে আবু সোলাইমান মাহমুদ মুহুরী (৩৫) নামের এক ব্যাক্তিকে হত্যার মামলায় স্ত্রী রহিমা আক্তার ধনিসহ তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে নোয়াখালী বিশেষ জজ আদালতের বিচারক এএনএম মোর্শেদ খান এ রায় ঘোষণা দেন। রায়ের সময় সাজাপ্রাপ্ত কোনো আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- বেগমগঞ্জ উপজেলার রায়কৃষ্ণপুর গ্রামের কালা মিয়ার ছেলে হেঞ্জু মিয়া (৫০) ও সদর উপজেলার আনোয়ার উল্লাহর ছেলে সামছুদ্দিন (৪০)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ১৯৯৭ সালের ৭ মার্চ সোলাইমান মাহমুদ অপহরণ হয়েছে বলে সুধারাম মডেল থানায় একটি মামলা দায়ের করেন রহিমা আক্তার ধনি। মামলাটি তদন্তের দায়িত্ব পায় সিআইডি পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা ১৯৯৮ সালে ২৮ মে নাম না জানা একটি লাশ উদ্ধার করেন। লাশটি সোলেমান মাহমুদের বলে তদন্ত করতে গিয়ে নিশ্চিত হন তদন্তকারী কর্মকর্তা। ৈএ ঘটনায় তদন্তকারী কর্মকর্তা নিহতের স্ত্রীসহ ৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে গ্রেপ্তার হয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৩ আসামি সোলেমান মাহমুদকে হত্যা করেছেন বলে আদালতে স্বীকারোক্তি দেন।

দীর্ঘ ২৬ বছর পর ১৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ মামলার রায় দেন।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. এমদাদ হোসেন কৈশোর রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। 

মওলা সুজন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়