ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ৮ ফেব্রুয়ারি ২০২৩  
স্ত্রীকে হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

শেরপুরে যৌতুকের জন্য স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে মকবুল হোসেন ওরফে লাল (৩৬) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

অভিযোগ প্রমাণিত না হওয়ায় মকবুলের মা বকুলা বেগমকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ড. ইমান আলী শেখ এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত মকবুল সদর উপজেলার মির্জাপুর কান্দিপাড়া গ্রামের বাসিন্দা। 

ট্রাইব্যুনালের সরকারী বিশেষ কৌসুলি গোলাম কিবরিয়া বুলু জানান, প্রায়  ১৪ বছর আগে মকবুলের সঙ্গে বিয়ে হয় ঝিনাইগাতী উপজেলার বাতিয়াগাঁও গ্রামের মো. রেফাজ উদ্দিনের মেয়ে মোছা. নুরুন্নাহারের। ২০১৭ সাল থেকে দুই লাখ টাকা যৌতুকের দাবিতে নুরুন্নাহারকে নির্যাতন শুরু করেন মকবুল। ২০২০ সালের ৮ ফেব্রুয়ারি বিকেলে নুরুন্নাহারকে যৌতুকের জন্য শ্বাসরোধে হত্যা করেন মকবুর। পরে মুখে বিষ নুরুন্নাহারের লাশ জেলা সদর হাসপাতালে রেখে পালিয়ে যান মকবুল।

ঘটনায় পরদিন ৯ ফেব্রুয়ারি নুরুন্নাহারের বড় ভাই আব্দুল জলিল বাদী হয়ে মকবুলসহ ছয়জনকে আসামি করে সদর থানায় হত্যা মামলা করেন। ওই দিনই মকবুল গ্রেপ্তার হন। মামলার তদন্ত শেষে একই বছরের ২ নভেম্বর মকবুল হোসেন ও তার মা বকুলা বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক শরীফ হোসেন। মামলায় বাদী, চিকিৎসক, তদন্তকারী কর্মকর্তাসহ আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ রায় ঘোষণা করেন বিচারক।

তারিকুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়