ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যেখানেই লুকিয়ে থাক না কেন জঙ্গিদের ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ২৪ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১০:২২, ২৪ ফেব্রুয়ারি ২০২৩
যেখানেই লুকিয়ে থাক না কেন জঙ্গিদের ছাড় নয়: স্বরাষ্ট্রমন্ত্রী 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘বাংলাদেশে জঙ্গিরা যেখানেই থাকুক না কেন আমাদের পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা অত্যন্ত দক্ষতার সঙ্গে তাদের বিরুদ্ধে কার্যকর ভূমিকা নিচ্ছে। সুতরাং, তারা (জঙ্গি) যেখানেই লুকিয়ে থাকুক না কেন আইনের আওতায় তারা আসবেই, কোনো ছাড় দেয়া হবে না তাদের।

বৃহষ্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বরিশাল জেলার মুলাদী থানার নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নুতন নির্মিত থানা ভবনের বিষয়ে মন্ত্রী বলেন, ‘মুলাদি থানার মতো একই ডিজাইনে দেশে ১০১টি থানা তৈরি করা হচ্ছে। এসব থানায় সর্বাধুনিক প্রযুক্তির পাশাপাশি হেল্প ডেস্ক থাকবে। প্রধানমন্ত্রীর নির্দেশে যে আধুনিক পুলিশ বিনির্মাণ হচ্ছে তার সব সুযোগ সুবিধা এই থানায় থাকবে। এখানে নারী-শিশুসহ প্রতিটি মানুষের আইনি সেবা নিশ্চিত করা হবে।’

তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশন (ইসি) যখন নির্বাচনের তারিখ ঘোষণা করবেন এরপর থেকেই পুলিশসহ নিরাপত্তা বাহিনীগুলো ইসির নিয়ন্ত্রণে থাকবে। আমরা বিশ্বাস করি, নির্বাচন কমিশন যেভাবে চায় তারা সেভাবেই জনগণকে সার্ভিস দেবে।’

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বরিশাল-২ আসনের সংসদ সদস্য শাহে আলম তালুকদার, বরিশাল-৩ আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ, বরিশাল-৬ আসনের সংসদ সদস্য নাসরিন জাহান রত্না, সংরক্ষিত নারী আসন-২৮ এর সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অধ্যাপক সাদেকুল আরেফিন, বরিশালের বিভাগীয় কমিশনার আমিন উল আহসান, বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট কে এম জাহাঙ্গীর প্রমুখ।

প্রসঙ্গত, ৬ কোটি ৪৮ লাখ ৮৩ হাজার টাকার প্রকল্পমূল্যে ২০১৭ সালে ৬ তলা ভিতের ৪ তলা মুলাদী থানার কাজ শুরু হয়।  যেখানে নারী ও পুরুষ ব্যারাক, ডাইনিং রুম, রান্নাঘর, মালখানা, অফিস রুম, ম্যাগজিন রুম, হাজতখান, ওয়েটিংরুম সহ বিভিন্ন সুবিধা রয়েছে।

স্বপন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়