ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নির্যাতন মামলায় সাবেক ২ পুলিশ সদস্য কারাগারে

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ১২ মার্চ ২০২৩   আপডেট: ১৭:৩৩, ১২ মার্চ ২০২৩
নির্যাতন মামলায় সাবেক ২ পুলিশ সদস্য কারাগারে

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীকে থানায় নিয়ে নির্যাতনের ঘটনায় করা মামলায় পুলিশের দুই সাবেক কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (১২ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন। এর আগে আসামিরা আদালতে উপস্থিত হয়ে আত্মসমার্পণ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান।

মামলার আসামিরা হলেন-সোনারগাঁ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোর্রশেদ আলম ও উপ-পরিদর্শক সাধন বসাক।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আসামিরা আদালতে আত্মসমর্পণ করেন। বিচারক দুই আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। গত ৯ ফেব্রুয়ারি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসসামছ জগলুল হোসেন আসামিদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেছিলেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল বলেন, সরকারি ক্ষমতার অপব্যবহার করে মামলার বাদীকে শারীরিক ও মানসিক নির্যাতন করার অভিযোগে দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে পুলিশ হেফাজতে মৃত্যু আইনে মামলা হয়। সেই মামলায় দুই জনের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন।

মামলার বাদী আনিসুর রহমান আলমগীর বলেন, শুধু নির্যাতনই নয় টাকা দাবি করছিলেন ওই দুই পুলিশ কর্মকর্তা। দুইজনকে থানায় ধরে নিয়ে নির্যাতন করার পর জাহিদের কাছে টাকা দাবি করেছিলো। আমি ছিলাম স্বাক্ষী। আমার উপরও অত্যাচার করা হয়েছে। তাদের (পুলিশ সদস্য) বিরুদ্ধে মামলা করায় পরিবারকে প্রতিনিয়ত ক্ষতি করার হুমকি দিয়ে আসছেন আসামিরা।

২০১৮ সালের ৭ অক্টোবর রাতে দত্তপাড়া এলাকা থেকে কাপড় ব্যবসায়ী আনিসুর রহমান ও সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাতের এপিএস ও যুবলীগ নেতা জাহিদুল ইসলাম স্বপনকে চোখ ও দুই হাত বেঁধে থানায় ধরে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের ওপর নির্যাতন চালানোর অভিযোগ ওঠে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে। নির্যাতনে ব্যবসায়ী জ্ঞান হারালে তাদের উপজেলা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। পরবর্তীতে এ ঘটনায় নারায়ণগঞ্জ আমলি আদালতে মামলা দায়ের হয়।

রাকিব/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়